সোমবার, ১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

আমেরিকার সেরা কয়েকটি সফটওয়্যার কোম্পানি

প্রযুক্তি খাতের এসব প্রতিষ্ঠানে আধুনিক বিশ্বায়নের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি এবং মানুষের প্রয়োজনীয়তা পূরণ করছে...

আমেরিকার সেরা কয়েকটি সফটওয়্যার কোম্পানি

মানুষের হাতে হাতে এখন প্রযুক্তি। প্রযুক্তি উৎকর্ষে এগিয়ে যাচ্ছে মানবসভ্যতা। সেই সঙ্গে পৃথিবীর সর্বত্র উন্নয়নের দেখা মিলছে। তাই তো সারা বিশ্বের সফটওয়্যার কোম্পানিগুলো আজকের অপরিহার্য হয়ে উঠেছে। কারণ- এসব সফটওয়্যার কোম্পানিগুলোর মাধ্যমে নানা উদ্ভাবন এবং প্রযুক্তিগত অগ্রগতির দেখা মিলছে। যা আধুনিক বিশ্বায়নের পাশাপাশি মানুষের প্রয়োজনীয়তাও পূরণ করে চলেছে।

 

বিশ্বের নানা প্রান্তের সফটওয়্যার কোম্পানিগুলো মানুষের সমস্যার প্রযুক্তিগত সমাধান দিচ্ছে। পাশাপাশি সৃষ্টি হচ্ছে কর্মসংস্থান। ফলে অর্থনীতিতেও প্রবৃদ্ধি যোগ হচ্ছে। টপসফটওয়্যারকোম্পানিস.কম-এর এক দল গবেষক যুক্তরাষ্ট্রের সেরা কয়েকটি সফটওয়্যার কোম্পানির তালিকা তৈরি করেছে। কার্যক্রম, অভিজ্ঞতা, প্রজেক্ট ডেলিভারেবল টাইমফ্রেম, প্রযুক্তিগত দক্ষতা, দলের সামর্থ্য, গ্রাহক পরিষেবা এবং শিল্পের স্পেসিফিকেশন ইত্যাদির মতো দিক বিবেচনায় রেখে তারা এই তালিকা তৈরি করেছেন...

 

ডেলয়েট

এটি আরেকটি শীর্ষস্থানীয় ওয়েব ডেভেলপমেন্ট পরিষেবা প্রদানকারী কোম্পানি। যারা ড্রাইভ ট্রাফিক উন্নয়নের পাশাপাশি আকষর্ণীয় ওয়েবসাইট তৈরি করে গ্রাহক সন্তুষ্টি অর্জন করেছে। এ ফার্মে বিভিন্ন অভিজ্ঞতা সম্পন্ন দক্ষ পেশাদার কর্মী রয়েছে। এদের নির্মিত ওয়েবসাইটগুলো নির্ভরযোগ্য এবং সঠিক হয়ে থাকে। যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই গন্তব্য খুঁজে পেতে সক্ষম হয়।

 

অ্যাকসেঞ্চার

অ্যাকসেঞ্চার হলো ডিজিটাল, ক্লাউড এবং নিরাপত্তায় নিয়োজিত শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি। এদের অভিজ্ঞ সফটওয়্যার বিশেষজ্ঞরা প্রতিদিন প্রযুক্তিগত এবং মানবিক দক্ষতার প্রতিশ্রুতি প্রদানের মাধ্যমে বিশ্বের ১২০টিরও বেশি দেশে গ্রাহকদের সেবা প্রদান করে থাকে। তারা তাদের গ্রাহক, শেয়ারহোল্ডার এবং সম্প্রদায়কে ভবিষ্যতের পরিবর্তনের সঙ্গে মানিয়ে চলতে সহায়তা করে থাকে।

 

প্রোটিভিটি

প্রোটিভিটি হলো বিশ্বব্যাপী সফটওয়্যার ডেভেলপমেন্ট সংস্থা, যারা দক্ষতা এবং ভবিষ্যতের প্রযুক্তিগত সহায়তা করে থাকে। ফলে যে কোনো প্রতিষ্ঠান আত্মবিশ্বাসের সঙ্গে ভবিষ্যতের মুখোমুখি হতে পারে। প্রোটিভিটি তাদের নেতৃত্বদানকারী সদস্য কোম্পানিগুলো ২৫টিরও বেশি দেশে ৮৫টিরও বেশি অফিস নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকদের অর্থ, প্রযুক্তি, অপারেশন, ডেটা-বিশ্লেষণ, ঝুঁকি এবং অভ্যন্তরীণ নিরীক্ষার সমাধান প্রদান করে।

 

হাইপারলিঙ্ক ইনফোসিস্টেম

এটি আমেরিকার নেতৃত্বদানকারী সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি, যারা সবচেয়ে উদ্ভাবনী এবং সফটওয়্যার সমাধানের জন্য সর্বাধিক পরিচিত। হাইপারলিঙ্ক ইনফোসিস্টেম কোম্পানির বিশেষজ্ঞরা মৌলিক থেকে জটিলতম সফটওয়্যার উন্নয়ন প্রকল্পের জন্য বিশ্বব্যাপী গ্রাহকদের উদ্ভাবনী সফটওয়্যারসহ নানা সমস্যার সমাধান প্রদান করে। এদের ১ হাজার ২০০-এর বেশি দক্ষ কর্মী রয়েছে। যারা অত্যন্ত দক্ষতার সঙ্গে প্রযুক্তিগত নিরাপত্তার পাশাপাশি সফ্টওয়্যার সমস্যার সমাধানে যথেষ্ট দক্ষ।

 

iMOBDEV টেকনোলজিস

এরা আমেরিকার স্বনামধন্য সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানিগুলোর একটি, যারা ব্যবসাকে ডিজিটালকরণে সহায়তা করে। ওয়েব অ্যাপ্লিকেশনের বিকাশে ১২ বছরের বেশি অভিজ্ঞতা নিয়ে আন্তর্জাতিকভাবে কাজ করছে iMOBDEV টেকনোলজিস। যে কোনো প্রযুক্তিগত প্ল্যাটফরমে কাজ করার জন্য তাদের যোগ্য, অভিজ্ঞ বিশেষজ্ঞ কর্মী এবং ১ হাজার ৫০০-এর বেশি আন্তর্জাতিক গ্রাহক রয়েছে।

 

HData সিস্টেম

এ কোম্পানিটি সারা বিশ্বের গ্রাহকদের জন্য বিগ-ডেটা অ্যানালিটিক্স এবং বিজনেস ইন্টেলিজেন্স পরিষেবা প্রদানকারী। একটি দক্ষ আইটি কোম্পানি হিসেবে HData সিস্টেম বিশেষ বিশ্লেষণী মেট্রিক্স প্রদান করে। যা ব্যবসায়ের জন্য সর্বোত্তম বিশ্লেষণ হিসেবে স্বীকৃত। এরা গ্রাহকদের ওয়ান-স্টপ সমাধান প্রদান করে, যা নির্ভরযোগ্য ডেটা-বিশ্লেষণের মাধ্যমে গ্রাহকদের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে সহায়তা করে থাকে।

 

Itransition

২০ বছরের বেশি অভিজ্ঞতা নিয়ে Itransition বিশ্বের অন্যতম বিশ্বস্ত সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। তারা SMBs থেকে Fortune 500 এন্টারপ্রাইজ পর্যন্ত বিশ্বের ৪০টিরও বেশি দেশের গ্রাহকদের সফটওয়্যার বিকাশের পরিষেবা প্রদান করে। তাদের গবেষণায় প্রযুক্তি দক্ষতা ও ব্যবসায়িক জ্ঞান সম্পন্ন ৩ হাজারের বেশি আইটি বিশেষজ্ঞ   রয়েছে। যারা বিশ্বব্যাপী গ্রাহকদের উদ্ভাবনী এবং সফটওয়্যার সমাধান দিয়ে থাকে।

 

Cognizant

এরা মানুষের জীবনের মানোন্নয়ন এবং আধুনিক ব্যবসায়ের জন্য সফটওয়্যার তৈরি করে থাকে। কারণ তারা দীর্ঘস্থায়ী পরিষেবায় নিবেদিত। সুতরাং কোম্পানিটি ভবিষ্যতের জন্য লোকদের প্রস্তুত, অনুন্নত সম্প্রদায়ের মানোন্নয়নে ভূমিকা পালন করে থাকে। তারা তাদের গ্রাহকদের প্রযুক্তির আধুনিকীকরণ, ভবিষ্যৎ পরিকল্পনা প্রণয়ন এবং অভিজ্ঞতাকে বাস্তবে রূপান্তর করতে সাহায্য করে থাকে। যাতে গ্রাহকরা দ্রুত-পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে সর্বদা মানিয়ে চলতে পারেন।

 

Comarch

এটি বিশ্বব্যাপী প্রশাসনিক এবং বাণিজ্যিক সংস্থাগুলোর আইটি সমাধানের একটি শীর্ষস্থানীয় সেবা প্রদানকারী কোম্পানি। ১৯৯৩ সালে এদের যাত্রা শুরু। বর্তমানে ৭ হাজারের বেশি অভিজ্ঞ আইটি এক্সপার্ট, ব্যবসায়িক পরামর্শদাতা এবং অন্যান্য পেশাদার কর্মী রয়েছে। বিশ্বের প্রায় ৪০ হাজারের বেশি গ্রাহক এদের সফটওয়্যার সমাধান নিয়ে থাকে। তাদের সফটওয়্যারটি অনেক চ্যালেঞ্জিং এবং সফল আইটি প্রকল্পে ব্যবহৃত হয়েছে।

 

Perficient

Perficient হলো- বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় ডিজিটাল পরামর্শদাতা। তাদের কল্পনায় সফটওয়্যার নির্মাণ এবং তা ডিজিটালে রূপান্তরের মাধ্যমে সমাধান বের করে গ্রাহকদের প্রত্যাশা পূরণ করে। বৈশ্বিক প্রতিযোগিতায় এগিয়ে থাকার পাশাপাশি গ্রাহকদের ব্যবসা বাড়াতে সাহায্য করে। তাদের বিশেষজ্ঞরা অতুলনীয় কৌশল, সৃজনশীলতা এবং প্রযুক্তিগত ক্ষমতার মাধ্যমে বিশ্বের আইটি ক্ষেত্রে বড় উদ্ভাবনী ধারণা নিয়ে আসে।

 

তথ্যসূত্র : দ্য ইকোনমিক টাইমস

সর্বশেষ খবর