শিরোনাম
শনিবার, ৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

দরকারি ইমেইল আর্কাইভ আলাদা করার কৌশল

দরকারি ইমেইল আর্কাইভ আলাদা করার কৌশল

অসংখ্য ইমেইলের মধ্যে অনেক সময় দরকারি মেইলটি খুঁজে পাওয়া বেশ ঝক্কির।  তবে এর সঠিক সমাধান দেবে জিমেইল আর্কাইভ। তাও আবার  যতদিন ইচ্ছা ঠিক ততদিন।  এক্ষেত্রে প্রথমে জিমেইল ইনবক্স খুলে যেসব ইমেইল আর্কাইভ করতে চান, সেগুলো নির্বাচন করতে হবে।

 

অসংখ্য ইমেইলের মধ্যে অনেক সময় দরকারি মেইলটি খুঁজে পাওয়া বেশ ঝক্কির। তবে এর সঠিক সমাধান দেবে জিমেইল আর্কাইভ। তাও আবার  যতদিন ইচ্ছা ঠিক ততদিন। এক্ষেত্রে প্রথমে জিমেইল ইনবক্স খুলে যেসব ইমেইল আর্কাইভ করতে চান, সেগুলো নির্বাচন করতে হবে। প্রতিটি ইমেইলের পাশের বক্সে ক্লিক করে বা উপরের দিকে সিলেক্ট অল বক্সে ক্লিক করে সব ইমেইল নির্বাচন করতে হবে। মনে রাখতে হবে, যখনই সিলেক্ট অল অপশন ক্লিক করবেন, তখন ইনবক্সের ইমেইল সিলেক্ট হয়ে যাবে।

তখন সবই আর্কাইভ হয়ে যাবে। আর্কাইভ অপশনে ক্লিক করে যদি কোনো ফোল্ডার লুকিয়ে রাখতে চান, তাহলে ফোল্ডারে ক্লিক করে আর্কাইভে ক্লিক করলেই কাজ হয়ে যাবে।

 

অ্যান্ড্রয়েড ডিভাইস

প্রথমে স্মার্টফোন বা ট্যাবলেটে জিমেইল অ্যাপ খুলতে হবে। কাজের প্রয়োজনে  আর্কাইভ করতে ইমেইলটি আগে খুলতে হবে। স্ক্রিনের উপরের ডানদিকে থ্রি-ডট আইকনে ক্লিক করে তার পর মেন্যু থেকে আর্কাইভ নির্বাচন করতে হবে।

 

আইফোনে আর্কাইভ

আইফোন, আইপ্যাড বা জিমেইলে অ্যাপ খুলতে হবে। জরুরি ই-মেইল আর্কাইভ করতে তার ডান দিকে সোয়াইপ করতে হবে। তখন আর্কাইভ আইকন দৃশ্যমান হবে। ওই অপশনে ক্লিক করলেই আর্কাইভ হবে নির্বাচিত সব ইমেইল।

তথ্যসূত্র : টেকনোলজি ডেস্ক

সর্বশেষ খবর