বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হোয়াটসঅ্যাপে স্প্যাম মেসেজ ঠেকাতে

টেক ডেস্ক

হোয়াটসঅ্যাপে স্প্যাম মেসেজ ঠেকাতে

হোয়াটসঅ্যাপে হ্যাকারদের নজর সব সময়। বিভিন্নভাবে প্রতারণা করছে ব্যবহারকারীদের সঙ্গে। এর মধ্যে অন্যতম এক উপায় হচ্ছে স্প্যাম মেসেজ। তবে নতুন ফিচার নিয়ে কাজ করছে। যার মাধ্যমে অজানা, অচেনা নম্বর থেকে আসা স্প্যাম মেসেজ ডিলিট হয়ে যাবে

 

হোয়াটসঅ্যাপে হ্যাকারদের নজর সব সময়। বিভিন্নভাবে প্রতারণা করছে ব্যবহারকারীদের সঙ্গে। এর মধ্যে অন্যতম এক উপায় হচ্ছে স্প্যাম মেসেজ। তবে হোয়াটসঅ্যাপ নতুন ফিচার নিয়ে কাজ করছে। যার মাধ্যমে অজানা, অচেনা নম্বর থেকে আসা স্প্যাম মেসেজ ডিলিট হয়ে যাবে। প্রথমে অ্যান্ড্রয়েড ভার্সনে চালু হবে এই ফিচার।

তারপর সুবিধা পাবেন আইওএস ব্যবহারকারীরা। আপাতত হোয়াটসঅ্যাপ সংস্থা এই ফিচার নিয়ে কাজকর্ম করছে। অর্থাৎ সব মাধ্যমে সব ব্যবহারকারীর জন্য কবে হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হবে তা নিশ্চিত নয়। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, অ্যাপে এই ফিচার চালু হয়ে গেলে ব্যবহারকারীর কনট্যাক্ট লিস্টে সেভ না থাকা এবং অজানা, অচেনা নম্বর থেকে আসা মেসেজ একটি নির্দিষ্ট মাত্রার ঊর্ধে হলে তা ব্লক করে দেবে হোয়াটসঅ্যাপ। নিঃসন্দেহে এই ফিচার চালু হয়ে গেলে ব্যবহারকারীদের নিরাপত্তা হোয়াটসঅ্যাপে আরও সুদৃঢ় হবে। হোয়াটসঅ্যাপের ২.২৪.১৭.২৪ ভার্সনে অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই মেসেজ এখন দেখা গেছে। আগামী দিনে চালু হবে অ্যান্ড্রয়েড মাধ্যমের সব ব্যবহারকারীর জন্য। এ ছাড়া হোয়াটসঅ্যাপ সম্প্রতি আরও দুটি ফিচার নিয়ে কাজ করছে। একটি হচ্ছে ডবল ট্যাপ রিঅ্যাকশন, হোয়াটসঅ্যাপের কমিউনিটি চ্যাটের ইভেন্টে অ্যান্ড টাইম সিলেক্ট।       

সর্বশেষ খবর