বুধবার, ৯ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কয়েকটি অ্যাপ

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কয়েকটি অ্যাপ
হাতে স্মার্টফোন থাকলেই সেটা থেকে সর্বোচ্চ সুবিধা পাওয়া সম্ভব হয় না। জানা থাকতে হয় ব্যবহারবিধি ও প্রয়োজনীয় অ্যাপ সম্পর্কে স্পষ্ট ধারণা; যা ব্যবহারে দৈনন্দিন জীবন আরও বেশি সহজ হবে...

আজকাল আমাদের সবার ফোনেই বিল্ড-ইন অ্যাপ ইনস্টল থাকে, যার সর্বোপরি ব্যবহার আমাদের জীবনকে অনেকাংশে সহজ করে। গান শোনা, সিনেমা দেখা, কেনাকাটা, ব্যায়াম, খেলাধুলা, ট্রেন ও বিমানের বুকিং; এমনকি অর্থ আদান-প্রদানের জন্যও অ্যাপ রয়েছে। এদের মধ্যে বেশির ভাগই মেলে বিনামূল্যে। কিন্তু এমন কিছু অ্যাপ রয়েছে যার জন্য- আপনাকে সামান্য অর্থ ব্যয় করতে হবে। বিনিময়ে এতে আপনি পাবেন কয়েকটি ভালো ফিচার। বিশ্বজুড়ে এমন কয়েকটি অ্যাপ রয়েছে, যা আপনাকে দারুণ কিছু ফিচার প্রদান করবে। তবে এগুলোর দাম এত বেশি যে, সেগুলো সাধারণ স্মার্টফোন ব্যবহারকারীদের নাগালের বাইরে থাকে। দেখে নেওয়া যাক এমন কয়েকটি অ্যাপের বিস্তারিত...

 

Abu Moo Collection

আপনি যদি অত্যন্ত ধনী হন এবং আপনার কাছে থাকা অর্থ বিনিয়োগ করতে সক্ষম না হন তবে আপনি অ্যান্ড্রয়েডের সবচেয়ে অকেজো এবং সবচেয়ে ব্যয়বহুল এই অ্যাপটি কেনার কথা ভাবতে পারেন। আবু মু কালেকশন, যার মূল্য $1,200 (১২০০ ডলার), এটি অ্যাপ্লিকেশনের একটি সিরিজ। যা আপনাকে আশ্চর্যজনক ফিচার প্রদান করবে না। কিন্তু এতে উত্তেজিত হওয়ার কিছু নেই, শুধু আপনার হোম স্ক্রিনকে সাজানোর জন্য অ্যাপটি রত্নপাথর। এই রত্নপাথরগুলোর প্রতিটির মূল্য $200 (২০০ ডলার) এবং আপনি যদি সব সংগ্রহের মালিক হতে চান, তবে মোট $1,200 (১২০০ ডলার) খরচ করতে হবে।

 

Alpha-Trader

স্টক মার্কেটে ট্রেডিং এবং জুয়ায় বিনিয়োগ করা মানুষের জন্য আলফা ট্রেডার সেরা। অ্যাপটি মূলত আইটিউনস স্টোরে পাওয়া যায়। এটি একটি সর্ব-অন্তর্ভুক্ত বিনিয়োগ ট্রেডিং স্যুট এবং এতে পেশাদার এবং বিনিয়োগকারীদের জন্য অনেক ট্রেডিং টুল রয়েছে। বিভিন্ন পোর্টফোলিও ম্যানেজমেন্ট ফিচারসহ আলফা ট্রেডার স্টক মার্কেটিংকে আরও সহজ করতে সাহায্য করে। এটি যে সুবিধাগুলো প্রদান করে তার মধ্যে আপডেট করা স্প্রেডশিট এবং রিয়েল-টাইম স্টক নম্বর অন্তর্ভুক্ত রয়েছে। আলফা ট্রেডে বিনিয়োগ করতে গুনতে হবে $1000 (১০০০ ডলার)।

 

BarMax California

বার পরীক্ষা পৃথিবীর সবচেয়ে কঠিন পরীক্ষাগুলোর একটি। তবে তা সহজ করবে ‘বারম্যাক্স ক্যালিফোর্নিয়া অ্যাপ। আপনি যদি বার পরীক্ষাটি পাস করতে চান তবে এই অ্যাপে বিনিয়োগ করাই হবে বুদ্ধিমানের কাজ। অ্যাপটি হার্ভার্ড ইউনিভার্সিটির আইন বিষয়ক একজন প্রাক্তন ছাত্র তৈরি করেছেন। এতে পূর্ববর্তী বার পরীক্ষার প্রশ্ন এবং আইনের অধ্যাপকদের বক্তৃতা রয়েছে। অ্যাপটি আইটিউনসের শীর্ষ ৪০টি শিক্ষাগত অ্যাপের মধ্যে অন্যতম। এটিই একমাত্র অ্যাপ যা ‘বার পরীক্ষা’ অংশগ্রহণকারীদের জন্য সর্ব-অন্তর্ভুক্ত গাইড হিসেবে বিবেচিত। এটি ক্রয় করতে গুনতে হবে $1000 (১০০০ ডলার)।

 

Cybertuner

পিয়ানো টিউন করার সময় আপনার অতিরিক্ত সাহায্য প্রয়োজন? উত্তর যদি হ্যাঁ হয়! তাহলে এ অ্যাপটি আপনার জন্য সহায়ক। এটি পিয়ানো সম্পর্কিত অ্যাপগুলোর মধ্যে সেরা। এই পিয়ানো টিউনার টেকনিশিয়ানদের এমন টিউনিং টুল প্রদান করে, যা তারা কখনো ব্যবহার করেনি। ব্যবহারকারী পিয়ানো টিউন করার সময় যদি কখনো কোনো সমস্যার সম্মুখীন হন তবে এটি আশ্চর্যজনকভাবে সাহায্য করবে। যা উপভোগ করতে অবশ্যই $999.99 (৯৯৯.৯৯ ডলার) গুনতে হবে।

 

QSFFStats

এটি সে অ্যাপগুলোর মধ্যে একটি, যার কার্যকারিতাও অনেক দূর এগিয়েছে এবং এটি এখনো অনেক চড়া মূল্যে বিক্রি হয়। QSFFStats অ্যাপটি ২০১১ সালে চালু করা হয়। ফুটবলপ্রেমীরা এই অ্যাপটিকে দরকারি বলে মনে করতে পারেন। এটি তাদের ইমেলের মাধ্যমে প্রতিটি লিগের তথ্য প্রদান করবে। এমনকি প্লে-বাই-প্লে পরিসংখ্যানও জানাবে। হ্যাঁ, আপনি যদি এর জন্য $999.99 (৯৯৯.৯৯ ডলার) দিতে প্রস্তুত হন তবেই এটি সাহায্য করবে।

 

The Alchemist SMS

আপনি যদি ধাতব শিল্পের আগ্রহী হন, বিশেষ করে ‘স্ক্র্যাপ রিসাইক্লিং’ পরিচালনায় এবং আপনার কাছে অ্যাপলের স্মার্টফোন থাকে, তবে অ্যালকেমিস্ট অ্যাপটি আপনার জন্য উপকারী। $999.99 (৯৯৯.৯৯ ডলার) মূল্যের এই প্রোগ্রাম ব্যবহারকারীদের জানতে সাহায্য করবে, কীভাবে তারা ধাতব শিল্পের কাঁচামালের খরচ কমাতে পারেন। অ্যালকেমিস্ট অ্যাপে অনেক টুলস আছে, যা ইস্পাত শিল্পের ক্যাটালগ হিসেবে কাজ করে। আমদানি-রপ্তানির পাশাপাশি আরও অনেক বিষয়ে সাহায্য করবে।

 

Gun Bros Apathy Bear

যদিও GunBro আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের গেমিং অ্যাপ। তবে আপনি চাইলে- ইন-অ্যাপ ক্রয় করতে পারেন, যা পেতে আপনার কল্পনার চেয়ে বেশি খরচ করতে হবে। Glu Games, গেম ডেভেলপারদের একটি কাল্পনিক চরিত্র, যা Apathy Bear নামে পরিচিত। এটি ক্রয় করতে হলে আপনাকে $600 (৬০০ ডলার) খরচ করতে হবে। এ চরিত্রটি একই সঙ্গে ১১টি গুলি করতে পারে। প্রতি প্রজেক্টে ৪,০০০টি ক্ষতিকর পয়েন্ট মোকাবিলা করতে পারে। আপনি যদি সিরিয়াস গেমার হন, তবে এটি আপনাকে অন্যদের চেয়ে এগিয়ে রাখবে।

 

DDS GP Yes!

আপনি যদি ডেন্টিস্ট হন, তাহলে অ্যাপটি অবশ্যই আপনার জন্য বেশ আগ্রহ এবং সাহায্যকারী হয়ে উঠবে। আইপ্যাড এবং আইফোনের জন্য অ্যাপটি আসলেই দামি কিন্তু তথ্যপূর্ণ ভিজ্যুয়াল ডিসপ্লে ব্যবহার করে রোগীদের চিকিৎসার পরিকল্পনা ও ব্যাখ্যা; আপনার জন্য সহজ করে তুলতে সাহায্য করবে। ২০০টির বেশি প্রয়োজনীয় প্রতিবেদন রয়েছে এই অ্যাপে। যখন প্রয়োজন তখনই আপনি সেগুলো ব্যবহার করতে পারেন। যার মধ্যে রয়েছে দাঁতের ফাটল, দাঁত ক্ষয়, প্রসাধনী দন্ত চিকিৎসা, দাঁতের সার্জারি এবং আরও অনেক কিছুর চিকিৎসা। অ্যাপটির সাবস্ক্রাইব মূল্য ধরা হয়েছে $499.99 (৪৯৯.৯৯ ডলার)।

 

iDIADiagnostic Imaging Atlas

আপনার বাসায় যদি পোষা প্রাণী থাকে বা আপনি প্রাণীদের নিয়ে কাজ করেন কিন্তু তাদের রোগবালাই সম্পর্কে খুব বেশি জ্ঞান রাখেন না, তবে এ অ্যাপটি আপনার জন্য। ডায়াগনস্টিক ইমেজিং অ্যাটলাস (iDIA– Diagnostic Imaging Atlas), যার সাবস্ক্রাইব মূল্য $399.99 (৩৯৯.৯৯ ডলার)। এটি দামে অনেক বেশি, কিন্তু রোগ নির্ণয়ে বিশদ ব্যাখ্যাসহ পশুপ্রেমীদের জন্য বেশ সহায়ক। রোগ নির্ণয়ে অ্যাপটি হাই প্রোফাইলের গ্রাফিক্স ব্যবহার করে। ফলে সমস্যার সম্পর্কে সহজেই বুঝিয়ে দেয় যে, কোনো সমস্যা একেবারেই কম নয়।

 

তথ্যসূত্র : ওয়ান্ডারলিস্ট

সর্বশেষ খবর