মঙ্গলবার, ৩১ মে, ২০১৬ ০০:০০ টা

পোল আছে, বিদ্যুতের সরঞ্জাম উধাও

কাজী শাহেদ. রাজশাহী

পোল আছে, বিদ্যুতের সরঞ্জাম উধাও

নগরীর ব্যস্ততম এলাকা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রাজশাহী প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)। রাবি ও রুয়েটের মাঝের সড়কটিতে পোল থাকলেও বিদ্যুতের তার নেই। কোনোটির তারসহ সরঞ্জাম উধাও আর এ বিষয়ে নজর নেই কর্তৃপক্ষের

রাজশাহী মহানগরীর ব্যস্ততম এলাকা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)। রাবি ও রুয়েটের মাঝের সড়কটিতে পোল থাকলেও বিদ্যুতের তার নেই। আবার কোনোটির তারসহ সরঞ্জাম উধাও। আর এবিষয়ে নজর নেই কর্তৃপক্ষের।

এলাকাবাসী জানান, অনেক দিন আগে থেকেই বিদ্যুতের পোলে তার নেই। তাছাড়া বিদ্যুতের পোলগুলোতে লাইট জ্বলে না। অনেক দিন হলেও বিদ্যুতের লোকজন ঠিক করতেও আসেন না। সরেজমিন গিয়ে দেখা গেছে, রাস্তাটি তালাইমারী অক্ট্রোরমোড় থেকে শুরু হয়ে ভদ্রা জামালপুর এলাকায় গিয়ে রাবির চারুকলা বিভাগের রাস্তায় গিয়ে শেষ হয়। রাস্তাটির পাশে প্রায় ৩০ থেকে ৩৫টি বিদ্যুতের পোল আছে। অক্ট্রোরমোড় এলাকার পোলগুলোতে তার থাকলেও রাবির রেললাইন এলাকায় প্রায় ১০টি পোলে তার নেই। এর মধ্যে ৬টির তারসহ সরঞ্জাম নেই। আর বাকি কয়েকটির তার কাটা হয়ে পড়ে আছে। কোনো সংযোগ নেই। ফলে বিকালের পর থেকে ছিনতাইয়ের ভয়ে রাস্তায় তেমন লোকজন চলাচল করে না। এ এলাকা সন্ধ্যার পরে মানবশূন্য হয়ে পড়ে। 

নগরীর খরখড়ি বাইপাস এলাকার সবজি বিক্রেতা আবদুর রাজ্জাক জানান, রাজশাহী সিটি করপোরেশন এলাকা, তবুও পোলগুলোতে লাইট নেই। ফলে রাতে চলাচল করা সম্ভব হয় না। তালাইমারী ও বিনোদপুর এলাকা দিয়ে ঘুরে যেতে হয়। অনেক দিন থেকেই দেখছেন বিদ্যুতের পোল থাকলেও বিদ্যুৎ বিতরণের সরঞ্জাম নেই।

রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী কর্মকর্তা মোতাছের হোসেন বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আমি কিছুদিন আগে এখানে যোগ দিয়েছি। যদি কোনো গ্রাহকের সমস্যা হতো তাহলে আমাদের জানালে আমরা ব্যবস্থা নিতাম।

সর্বশেষ খবর