মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

যত্রতত্র গাড়ির স্ট্যান্ড!

আফজাল, টঙ্গী

যত্রতত্র গাড়ির স্ট্যান্ড!

গাজীপুরে শাখা সড়ক ও মহাসড়ক দখল করে যত্রতত্র গড়ে উঠেছে গাড়ির স্ট্যান্ড। এতে মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রতিনিয়ত। এসব স্ট্যান্ড থেকে ট্রাফিক পুলিশ ও রাজনৈতিক লোকজন লাখ লাখ টাকা চাঁদা আদায় করার অভিযোগ উঠেছে। যে কারণে সড়কের গুরুত্বপূর্ণ স্থান থেকে স্ট্যান্ড সরানো সম্ভব হচ্ছে না। সিটি কর্তৃপক্ষের উল্লেখযোগ্য পদক্ষেপের অভাবে নগরের চিত্র দিন দিন বেহাল হয়ে উঠছে।

নগরীর সড়কের জায়গা দখল করে মানুষের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে গাড়ির পার্কিং ও ইট, বালুর ব্যবসা করছেন অনেকে। এসবের বিরুদ্ধে সিটি করপোরেশন ও স্থানীয় প্রশাসনের কার্যকর কোনো ভূমিকা নেই। সড়কে চলতে গিয়ে পদে পদে দুর্ভোগের শিকার হচ্ছে মানুষ। যে, যেভাবে পারছে, দু’হাত ভরে কামিয়ে নিচ্ছে। শাখা সড়ক ও মহাসড়কে যত্রতত্রভাবে গড়ে উঠা কয়েকটি স্ট্যান্ডের মধ্যে, টঙ্গী স্টেশন রোড, কামারপাড়া রোড, চেরাগ আলী, টঙ্গী বাজার, টঙ্গী নতুন বাজার ফ্লাই ওভারের নিচে, সোনালী টোব্যাকো রোড, ন্যাশনাল রোড, কলেজ গেট, বনমালা, গাজীপুরা, বড়বাড়ি বোর্ডবাজার, মিরের বাজার, পূবাইল বাজার, জয়দেবপুর, কাশিমপুর, কোনাবাড়ি, সালনাসহ বিভিন্ন স্থানে গাড়ি অবৈধ গাড়ির স্যান্ড ও গাড়ির পাকিং।

টঙ্গী মরকুন এলাকার এক বাসিন্দা অ্যাডভোকেট মো. হেলাল বলেন, বর্তমানে ইজিবাইক ও অটো গাড়ির স্ট্যান্ডে সয়লাব হয়ে গেছে সড়ক। এ ছাড়া সড়কের জায়গা দখল করে ইট ও বালুর ব্যবসা করছেন অনেকে।

টঙ্গী ফুটপাতের এক ব্যবসায়ী আমান বলেন, ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও রাজনৈতিক নেতাগো চাঁদা দিয়ে ব্যবসা করি, কে কী বলবে। এ ব্যাপারে টঙ্গী জোনের আঞ্চলিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম জহুরুল ইসলাম বলেন, ফুটপাত দখলের অভিযোগ পেলে আমার ব্যবস্থা নেব। ইতোমধ্যে বেশ কিছু এলাকায় ফুটপাত দখলকারীদের সরিয়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর