মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মহাসড়কে দখলের রাজত্ব!

আফজাল, টঙ্গী

মহাসড়কে দখলের রাজত্ব!

রাজধানীর অদূরে শিল্প শহর হিসেবে পরিচিত টঙ্গী-গাজীপুর। নগরজুড়ে সড়ক মহাসড়কে দখলের রাজত্ব চলছে। কেউ দলীয় প্রভাব খাটিয়ে আবার কেউ পুলিশের সহযোগিতায় দখল বাণিজ্যে বেপরোয়া। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় বিশৃঙ্খল শহরে পরিণত হয়েছে টঙ্গী-গাজীপুর। সড়ক-মহাসড়কের ফুটপাত দখল, যত্রতত্র গাড়ির স্ট্যান্ড, অটো ও ইজিবাইকের অত্যাচার, বিআরটি প্রকল্পের খোঁড়াখুড়ি, সড়কে ময়লার ভাগাড়, ধুলাবালি, যানজট নানা সমস্যায় বিশৃঙ্খল অবস্থায় দাঁড়িয়েছে। ব্যস্ততম শহরের মানুষ নানা ভোগান্তি নিয়ে বসবাস করছে।

স্টেশন রোড এলাকায় এক ছাত্রলীগ নেতার নেতৃত্বে সড়ক দখল করে সিএনজি, লেগুনা ও পিপিএল মিনিবাস স্ট্যান্ড বসিয়ে মানুষের দুর্ভোগ তৈরি করছে। ৫৫ নম্বর ছাত্রলীগের এক নেতার নেতৃত্বে সোনালি ট্যোবাকো রোডে সরকারি জায়গা দখল করে গাড়ি সার্ভিসিং সেন্টার বসানো হয়েছে। এ ছাড়া সোনালি ট্যোবাকো রোডে সরকারি জায়গা দখল করে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ঝুটের গোডাউন নির্মাণ করেছেন।

ওই ঝুট গোডাউনের সামনে রাস্তা দখল করে মালামাল লোড আনলোড করছে। টঙ্গী বাজার হাজী মার্কেটের সামনে সড়ক দখল করে বিভিন্ন দোকানপাট বসিয়ে মানুষের দুর্ভোগ তৈরি করছে। বিভিন্ন দফতর নিজেদের দায়িত্ব পালন করছে না ঠিকমতো। টঙ্গী আবুল খায়ের গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা শাহাবুদ্দিন আহম্মেদ বলেন, কতিপয় ব্যক্তি সড়কের জায়গা দখল করে ঝুটের গোডাউন স্থাপন করে পরিবেশ বিনষ্ট করছেন। আবার সড়ক দখল করে গাড়ির স্ট্যান্ড বসিয়ে মালামাল লোড-আন লোড করছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি ট্রাফিক মো. আলমগীর বলেন, সড়ক মহাসড়কে অবৈধভাবে গড়ে ওঠা দখল থাকতে পারবে না। টঙ্গী বাজার মিতালী পাম্প থেকে আবদুল্লাহপুর পর্যন্ত সড়ক দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদের ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া টঙ্গী স্টেশন রোড ও বিভিন্ন এলাকায় দখলমুক্ত রাখতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর