মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সা ক্ষা ৎ কা র

চেয়ারে বসার ১৪ মাসেও উন্নয়ন বরাদ্দ পাইনি

মেয়র মোস্তাফিজার রহমান

নজরুল মৃধা, রংপুর

চেয়ারে বসার ১৪ মাসেও উন্নয়ন বরাদ্দ পাইনি

রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন মোস্তাফিজার রহমান মোস্তফা। দায়িত্ব গ্রহণের পর ইতোমধ্যে ১৪ মাস পেরিয়ে গেছে। এর মধ্যে সিটি করপোরেশনে কোনো উন্নয়ন বরাদ্দ আসেনি।  ফলে আটকে আছে নগর উন্নয়নের স্বপ্ন। সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার মুখোমুখি হলে বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, দ্বিতীয় মেয়াদে চেয়ারে বসার ১৪ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো উন্নয়ন বরাদ্দ পাইনি। কভিড রেসপন্ড ফান্ডের ৮০ কোটি টাকা ছিল। সেই টাকা দিয়ে সিটি করপোরেশন চলছে। এ অবস্থায় সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছে। ফান্ড না থাকায় উন্নয়ন কাজ ঠিকমতো করা যাচ্ছে না।

তবে তিনি আশার বাণী শুনিয়ে বলেন, সিটি করপোরেশনের উন্নয়নে ১ হাজার ৬৫৪ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প করা হয়েছে। প্রকল্পটি স্থানীয় সরকার বিভাগ ও পরিকল্পনা বিভাগ ছাড় দিয়েছে। অর্থ মন্ত্রণালয় ছাড় দিলে একনেকে পাস হওয়ার মাধ্যমে ওই টাকা পাওয়া যাবে। ওই টাকা পেলে রংপুরের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারব। ওই টাকা নগরীর রাস্তাঘাট, ড্রেন-কালভার্টসহ বিভিন্ন উন্নয়নকাজে ব্যবহার করা যাবে। আশা করি, ফান্ড পেলে রংপুর নগরীর চেহারা অনেকটা পাল্টে দিতে পারব।

তিনি বলেন, নগরবাসীর দুর্ভোগের প্রধান কারণ শ্যামাসুন্দরী খাল। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এই খালটি এখন নগরবাসীর গলার কাঁটা হয়ে রয়েছে। শ্যামাসুন্দরী খাল সংস্কার প্রসঙ্গে মেয়র মোস্তফা বলেন, শ্যামাসুন্দরী খাল সংস্কারের জন্য আলাদা প্রজেক্ট করা হয়েছে। ওই প্রজেক্টের টাকা এলে খাল সংস্কারের মাধ্যমে নগরবাসীর দুর্ভোগ লাঘব করা সম্ভব হবে।

মেয়র মোস্তফা বলেন, আমার নির্বাচনি ইশতেহারে শ্যামাসুন্দরী খালকে গুরুত্ব দিয়ে ৩১টি বিষয়ের কথা বলেছিলাম। নির্বাচনের আগে আমি কথা দিয়েছিলাম চিকলী পার্ককে আধুনিকায়ন, মাস্টারপ্ল্যান চূড়ান্ত, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সামনের রাস্তায় জেব্রা ক্রসিং, বর্ধিত ১৮টি ওয়ার্ডে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, নগরবাসীর নিরাপত্তায় আরও সিসি ক্যামেরা স্থাপন, টেকসই উন্নয়ন পরিকল্পনা গ্রহণ, হকার পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা, নবাবগঞ্জ বাজারকে আধুনিকায়ন, মশক নিধন ও জলাবদ্ধতা দূরীকরণসহ বিভিন্ন অঙ্গীকার করেছিলাম। সেই সব অঙ্গীকার বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছি।

সর্বশেষ খবর