মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বেহাল সড়কে বাড়ছে দুর্ভোগ

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

বেহাল সড়কে বাড়ছে দুর্ভোগ

কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার বেহাল সড়কে বাড়ছে নগরবাসীর দুর্ভোগ। সড়কের পিচ ঢালাই উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। সংস্কার না হওয়ায় গর্তগুলো বড় হচ্ছে। গর্তে যানবাহন উল্টে বাড়ছে দুর্ঘটনা। সড়কগুলো দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন নগরের বাসিন্দারা। সরেজমিন গিয়ে দেখা যায়, কুমিল্লা নগরীর বিভিন্ন প্রধান সড়ক ও গলির সড়কগুলো ভেঙে আছে। সড়কের পিচ ঢালাই উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যান চলাচল ব্যাহত হচ্ছে। ভাঙা সড়কে চলাচলে নগরীর মিশুক, ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল আরোহীরা পড়েছেন বিপাকে। নগরীর আদালত সড়ক, নজরুল এভিনিউ এলাকার ক্যাত্যয়নী কালি মন্দিরের পাশের সড়ক, ট্রমা হাসপাতালের পূর্ব পাশের সড়ক, চর্থা এলাকাসহ বিভিন্ন সড়ক ভেঙে আছে। ব্যাটারিচালিত অটোরিকশা চালক কামাল আহমেদ বলেন, আদালত সড়কে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে আমাদের দুর্ঘটনায় পতিত হতে হয়। মাঝে মধ্যে অটোরিকশা গর্তে পড়ে পরগ, চাকাসহ বিভিন্ন যন্ত্রাংশ ভেঙে যায়। খুব প্রয়োজন না হলে আমরা এ সড়কটি ব্যবহার করি না।

কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আনিসুর রহমান আখন্দ বলেন, নগরীর সড়ক ও ড্রেন নির্মাণে আগে অধিকাংশ ক্ষেত্রে অনিয়ম করা হয়েছে। এতে ড্রেন ও সড়ক দ্রুত ভেঙে পড়ছে। এ বিষয়ে নতুন করে ভাবতে হবে। টেকসই উন্নয়নে নজর দিতে হবে। যাতে সড়কের পিচ এক মাসের মধ্যে উঠে না যায়।

কুমিল্লা সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া বলেন, বৃষ্টি ও জলাবদ্ধতার পরবর্তী সময়ে আমার ওয়ার্ডসহ নগরীর বিভিন্ন ওয়ার্ডের সড়ক ভেঙে গেছে। এ বিষয়ে আমরা প্রশাসকের সঙ্গে সভা করেছি। তিনি সংস্কারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন। কুমিল্লা সিটি করপোরেশনের প্রশাসক সাইফ উদ্দিন আহমেদ বলেন, আমরা সড়ক সংস্কারের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। ভাঙা সড়কগুলোর দ্রুত সংস্কার করা হবে।

সর্বশেষ খবর