শিরোনাম
বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

চোখের সাজে

চোখের সাজে

ছবি : বায়োজিন

সুন্দর চেহারার সবচেয়ে বড় রহস্য লুকিয়ে থাকে চোখে। করোনাকালে মুখ যখন মাস্কে ঢাকা, তখন ঘন-কালো চোখের ভাষাই তো ভরসা। রূপ বিশেষজ্ঞরা মনে করেন, চোখের আকারের ওপর নির্ভর করে চোখের সাজ। তবে সেক্ষেত্রে চোখের সাজে কৌশলী হতে হবে। চোখ উজ্জ্বল, বড় এবং মোহনীয় করে তুলতে রইল বেশ কয়েকটি মেকআপ টিপস।

 

ভ্রু শেপ : ভ্রু ঠিকঠাক শেপ করা হলে চোখের সাজে পূর্ণতা আসবে। তাই পারলারে গিয়ে বা ঘরোয়াভাবে ভ্রু শেপ করবেন। আবার ঘন-কালো চোখের ওপর সুন্দর আঁকা ভ্রু চোখের সৌন্দর্য বাড়িয়ে দেবে বেশ কয়েক গুণ।

 

চোখের নিচে কালচে ভাব : চোখের কোলে জমাট বাঁধা কালি থাকলে চোখ আরও ছোট ও ক্লান্ত দেখায়। তাই মেকআপ শুরু করার আগে কনসিলার দিয়ে চোখের কোলের কালি ঢেকে নিন। এতেই চোখ কিছুটা বড় দেখাবে।

 

মোটা আইলাইনার নয় : চোখজুড়ে মোটা করে আইলাইনার লাগাবেন না। চোখের নিচের অংশে আইল্যাশের ভিতর দিকে আইলাইনার লাগাবেন না। আইল্যাশের বাইরে দিয়ে লাগান। চোখের কোল পর্যন্ত টানবেন না। তার একটু আগে ছেড়ে দিন।

 

কাজলের ওপরে ন্যুড আই পেনসিল :   চোখ সুন্দর দেখাতে নিচের পাতায় মোটা কাজলের ওপরে আইল্যাশের ভিতর দিয়ে ন্যুড আই পেনসিলে লাইন করুন। এতে চোখ ভরাট দেখাবে।

 

মাশকারা : চোখের পাতায় নজর দিলে চোখ দেখতে অবশ্যই বড় লাগবে। ঘন করে অন্তত দুই থেকে তিন কোট মাশকারা লাগান। ফলস আইল্যাশও লাগাতে পারেন। তবে দেখতে যেন ন্যাচারাল লাগে।

 

ঘন ভ্রু : ভ্রু আই পেনসিল দিয়ে সুন্দর করে আঁকুন। এতে চোখ দেখতে যেমন সুন্দর লাগবে, তেমন মুখের আকারেও কিছুটা পরিবর্তন আসবে।

 

চোখের ফোলা ভাব : চোখের কোল যদি ফোলা হয়, তবে কিন্তু চোখ দেখতে ছোট লাগে। তাই অবশ্যই কিছু নিয়ম মেনে চোখের ফোলা ভাব কমিয়ে ফেলুন।

 

করণীয় :

►  নিয়মিত ঘুমান।

►  চোখে ঠান্ডা পানির ঝাপটা দিন মাঝে মাঝে।

►  ক্লান্তি দূর করতে চোখের ওপর ঠান্ডা টি-ব্যাগ রাখুন।

►  ডায়েটে লবণের পরিমাণ কমান।

►  চোখের ব্যায়াম করুন।

 

লেখা : উম্মে হানি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর