বুধবার, ২৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আলিয়া-শাহীনের রূপ রুটিন...

আলিয়া-শাহীনের রূপ রুটিন...

ছবি : সংগৃহীত

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এবং তার বোন শাহীন ভাট প্রায়শই ভক্তদের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে থাকেন।  যেখানে তারা তুলে ধরেন নিজেদের ত্বকের যত্নের রুটিনসহ নানা দিক...

 

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। অভিনয় এবং সৌন্দর্যগুণে নজর কেড়েছেন সবার। সম্প্রতি আলিয়া এবং তার বোন শাহীন ভাট এক এক্সক্লুসিভ ভিডিওতে ধাপে ধাপে নিজেদের ত্বকের যত্নের রুটিন সম্পর্কে জানান। স্কিন সিক্রেটস উইথ আলিয়া অ্যান্ড শাহীন শিরোনামে আলিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেলে ভিডিওটি শেয়ার করেন। ফ্যাশন ও লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ভোগ’-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। জেনে নেওয়া যাক বিস্তারিত...

 

প্রথম ধাপ- ক্লিনজিং : ত্বকের যত্নের শুরুটা ভালো হয় ক্লিনজার দিয়ে। আলিয়া জেন্টল ক্লিনজার দিয়ে তার মুখ পরিষ্কার করেন, যা মুখের প্রাকৃতিক তেলকে সরিয়ে দেয় না। আলিয়ার ভাষ্য, সেটাপিল জেন্টল স্কিন কেয়ার এ ক্ষেত্রে দারুণ। অন্যদিকে বোন শাহীন ভাটের ক্ষেত্রে বিষয়টি সম্পূর্ণ ভিন্ন। শাহীন সকালে তার মুখে কিছু সামান্য পানি ছিটিয়ে সরাসরি দ্বিতীয় ধাপে চলে যান। তবে শাহীন সান্ধ্যকালীন রূপ রুটিনে ডাবল ক্লিনজার ব্যবহার করেন।

 

ত্বকের যত্নের ভালো দিক- ক্লিনজার। দুই বোনের ক্লিনজারের ধরনও আলাদা। আলিয়া দুই বেলা এতে মনোযোগ দিলেও শাহীন কেবল বিকালে ডাবল ক্লিনজিংয়ে জোর দিয়ে থাকেন।

 

দ্বিতীয় ধাপ- টোনিং : আলিয়া সিরাম ব্যবহারের আগে অতিরিক্ত হাইড্রেশন এবং উপাদান পেতে টোনারের পরিবর্তে টোনিং মিস্ট ব্যবহার করেন। যা প্রয়োগ সহজ এবং এর উপাদানগুলো নিয়মিত টোনারের চেয়েও গভীরে পৌঁছায়। আলিয়া বায়োমা ব্যালেন্সিং ফেস মিস্ট ব্যবহার করেন। এতে আছে প্রোবায়োটিক এবং ট্রাই-সিরামাইড কমপ্লেক্স। যা ত্বকে পুষ্টির জোগান দেয়। ত্বকের ভারসাম্য বজায় রেখে উজ্জ্বলতা বাড়ায় এবং ব্রণ, শুষ্ক ত্বক, জ্বালাপোড়া ভাব দূর করে। অতিরিক্ত হাইড্রেশন যোগ করে।

তৃতীয় ধাপ- সিরাম : ত্বকের পুষ্টি বৃদ্ধিতে স্কিন কেয়ার রুটিনে সিরাম অত্যাবশ্যকীয়। শাহীন যদিও সিরাম ব্যবহার পছন্দ করেন না, তবে আলিয়া হায়ালুরোনিক সিরাম ব্যবহার করেন। যা ত্বককে চারপাশ থেকে আর্দ্র রাখতে সাহায্য করে এবং হেলথি ত্বকের চেহারা দেয়। একে ময়েশ্চার স্যান্ডউইচও বলা হয়। আলিয়া হাইড্রেটিং সিরাম হিসেবে স্কিনসিউটিক্যালস ইনটেনসিফার ব্যবহার করেন। এ ছাড়া আলিয়া ত্বকের গ্লো রেসিপি হিসেবে অ্যাভোকাডো সিরামাইড রিকভারি সিরাম ব্যবহার করেন। দুই বোনই চোখের নিচের জন্য অর্ডিনারি ক্যাফেইন সলিউশন ব্যবহার করেন।

চতুর্থ ধাপ- ময়েশ্চারাইজিং : আলিয়া কখনোই ময়েশ্চারাইজার ব্যবহার বাদ দেন না। যে কোনো আবহাওয়ায় ও তাপমাত্রায় ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ময়েশ্চারাইজার জরুরি। এদিকে শাহীন তার চর্মরোগ বিশেষজ্ঞের সুপারিশে আল্ট্রা সুথিং রিপেয়ারিং ক্রিম ব্যবহার করেন।

পঞ্চম ধাপ- সানস্ক্রিন : সানস্ক্রিন দিয়ে স্কিন কেয়ার রুটিন শেষ করেন তারা। মেকআপের আগেও পর্যাপ্ত পরিমাণ সানস্ক্রিন ব্যবহার করেন। তারা ইসডিন ফটোপ্রোটেক্টর ফিউশন ওয়াটার এসপিএফ ৫০ ব্যবহার করেন।

 

লেখা : তাহমিনা আক্তার

সর্বশেষ খবর