শিরোনাম
বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

টি-শার্টে বৈচিত্র্যময় ঈদ উৎসব

টি-শার্টে বৈচিত্র্যময় ঈদ উৎসব

♦ পোশাক : ইজি ♦ মডেল : ইয়াসিন ও ইশরাত ♦ মেকআপ : মেকওভার উইথ সাইরা ♦ ছবি : মুসাফির আর রিফাত

কুল ডাই করা শার্ট বা টি-শার্ট এবার তরুণদের চাহিদায় রয়েছে ওপরের দিকে। এক রঙের কাপড়ে কুল ডাইয়ের কারণে সেই রঙেই হালকা ও গাঢ় ছোপ পড়ে।  দেখতেও ভিন্ন রকম লাগে

 

ঈদের সকালে পাঞ্জাবি, তাহলে বিকালে কিংবা সন্ধ্যার আড্ডায়? উত্তরটাও সহজ, আরামদায়ক টি-শার্ট। যেহেতু বৈশাখের গরমে ঈদ; তাই টি-শার্টই হতে পারে সবচেয়ে আরামদায়ক ভূষণ।

 

অনেক ফ্যাশন হাউস এবার ঈদের জন্য আলাদাভাবে গুরুত্ব দিয়েই করেছে তরুণদের জন্য শার্ট বা টি-শার্ট। ফ্যাশন হাউস কে ক্র্যাফট এবার আলাদা করে চালু করেছে ইয়াং কে নামে তরুণদের জন্য নতুন ব্র্যান্ড। এর স্বত্বাধিকারী খালিদ মাহমুদ খান বলেন, ‘এবার আলাদা করেই তরুণদের কথা ভেবে যন্ত্রে তৈরি কাপড় দিয়ে সাজিয়েছি ইয়াং কে। আর তরুণদের চাহিদা মতোই এখানে ক্যাজুয়াল শার্ট, পলো টি-শার্ট, ডেনিম বা টুইলের প্যান্ট এনেছি। প্রাচ্যের সঙ্গে এখানে পাশ্চাত্যের স্টাইলের মিশেল ঘটিয়ে করা হয়েছে কাট ও নকশা।’

 

চলছে গরমকাল। কাপড়ের ক্ষেত্রে ক্রেতাদের স্বস্তির বিষয়টি মাথায় রাখা হয়েছে। পোশাক তৈরিতে ভারী কাপড় বর্জন করে বেছে নেওয়া হয়েছে বিভিন্ন ধরনের সুতি কাপড়। কেননা ক্রেতারা ফ্যাশনের পাশাপাশি পোশাকের ক্ষেত্রে আরামের কথাটাও মাথায় রাখেন। ওই ধারণা থেকে বিভিন্ন ধরনের সুতি কাপড়ে এবার বোনা হয়েছে ঈদের পোশাক।

কাপড়ের ক্ষেত্রে সুতিকেই বেশি প্রাধান্য দিয়েছে ফ্যাশন হাউসগুলো। আর এসব পোশাকের কাটে ও নকশায় বৈচিত্র্য আনা হয়েছে, বিশেষ করে কলার, হাতার নিচে, বোতাম, প্লিটে বা পকেটের ওপর। ফ্যাশন হাউস আর্টিস্টির ডিজাইন দলের পক্ষ থেকে জানানো হলো, এবার ঈদে কিছুটা বড় চেকের চল দেখা যাচ্ছে।

 

শার্ট বা টি-শার্টে এক রং এবারও চলছে। তবে সেখানেও মিলবে বৈচিত্র্য। ফ্যাশন হাউস ব্যাংয়ের স্বত্বাধিকারী ও ডিজাইনার সায়েম হাসান বলেন, ‘কুল ডাই করা শার্ট বা টি-শার্ট এবার তরুণদের চাহিদায় রয়েছে ওপরের দিকে। এক রঙের কাপড়ে কুল ডাইয়ের কারণে সেই রঙেই হালকা ও গাঢ় ছোপ পড়ে। ফলে দেখতেও ভিন্ন রকম মনে হবে।’

 

ফ্যাশন হাউস ইজির পরিচালক তৌহিদ চৌধুরী বলেন, ‘সুতি ও লিনেন কাপড়ের শার্ট বা টি-শার্ট এবার বেশি চলছে। ক্রেতারাও গরমের কথা ভেবেই বেছে নিচ্ছেন এমন কাপড়। রঙের ক্ষেত্রে গোলাপি, নীল, সাদা, লেবু, হলুদ, কমলা, ছাই বা সবুজ চলছে।’ আর প্যান্টের ক্ষেত্রে জিনসের প্যান্টই দখল করে আছে বড়সড় জায়গা। এর পাশাপাশি ক্যাজুয়াল লুকের গ্যাবার্ডিন প্যান্ট থাকছে। চেইন ছাড়াও এবার নানা ধরনের বোতাম দেখা যাচ্ছে প্যান্টের সামনের দিকে।

 

দরদাম :

টি-শার্ট পাওয়া যাবে গোল গলা হলে ২৮০ থেকে ৭০০ টাকায়, পলো টি-শার্ট (কলার যুক্ত) হলে ৩৫০ থেকে ১ হাজার ২০০ টাকায়, ক্যাজুয়াল শার্ট মিলবে ৬০০ থেকে ৩ হাজার টাকায়, আর ফরমাল শার্ট পাবেন ২ হাজার ৫০০ টাকার মধ্যে। প্যান্টের দাম পড়বে ৬০০ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত।

 

যেখানে পাবেন

আর্টিস্টি, ব্যাং, ক্যাটস আই, জেন্টল পার্ক, মেনজ ক্লাব, ওটু, ফ্রিল্যান্ড, ইয়েলো, টেক্সমার্ট, ইজি, রিচম্যান, লা রিভ, দেশি দশ, আড়ং, যাত্রাসহ বিভিন্ন শোরুমে। এ ছাড়া যে কোনো শপিংমলে গেলেই কিনতে পারবেন শার্ট, প্যান্ট।

 

লেখা : ফেরদৌস আরা

সর্বশেষ খবর