বুধবার, ২১ জুন, ২০২৩ ০০:০০ টা

নখের সাজে পূর্বাপর

নখের সাজে পূর্বাপর

• মডেল : পলিন  • ছবি : মনজু আলম

ফ্যাশন ওয়ার্ল্ডে বড় অংশজুড়ে আছে নখের সাজ। নানা প্যাটার্ন আর্ট থেকে শুরু করে, বোল্ড কালারের নেইলপলিশ, কম্বিনেশন নেইলপলিশ হাল ফ্যাশনে বেশ জনপ্রিয়। এই তালিকার লিপ গ্লস নেইলে আগ্রহ দেখা যাচ্ছে ট্রেন্ডিদের।

সময়ের সঙ্গে তরুণীদের নখের ফ্যাশনে যুক্ত হয়েছে বাহারি সব স্টাইল। পোশাকের সঙ্গে মানিয়ে এখন আর নখে এক রং নয়, বরং হরেক রঙের নেইলপলিশ লাগানোর চল শুরু হয়েছে। হাল ফ্যাশনে এক নখে দুটি বা তিনটি কালার বেশ জনপ্রিয়। সোনালি, রুপালি, কফি আর গোলাপি রং বেশ কয়েক বছর ধরেই চলছে। আর লাল, পার্পল তো আছেই। এবার জায়গা করে নিয়েছে নীল, সবুজ, হলুদ, কালো রং। নখ যদি বেশ লম্বা হয়ে থাকে তবে তাতে এক সঙ্গে তিনটি রং ব্যবহার করতে পারেন। দুটি রং চওড়া করে লাগিয়ে আরেকটি রং দিয়ে বর্ডার লাইন দিতে পারেন।

আজকাল বাজারে নানা ধরনের গ্লিটার নেইলপলিশ পাওয়া যায়। নখ সাজাতে এসব নেইলপলিশ ব্যবহার করতে পারেন। যারা একটু হালকা রং পছন্দ করেন তারা সোনালি, রুপালি, ধূসর রংগুলো ব্যবহার করতে পারেন। আপনার নখ ছোট হলে ফলস নখ কিনে ব্যবহার করতে পারেন। বাজারে বিভিন্ন ধরনের স্টিকার ও নেইল আর্ট পাওয়া যায়। শুধু নেইলপলিশ নয়, গ্লিটারের বর্ডার দিয়ে স্টোনও ব্যবহার করতে পারেন। গাঢ় রঙের নেইল আর্ট তরুণীদের কাছে জনপ্রিয় হলেও মাঝ বয়সীরাও হালকা কয়েকটি রং দিয়ে সাজাতে পারেন নখ। এ ছাড়া পোশাকের সঙ্গে মিলিয়েও বেছে নিতে পারেন নেইলপলিশের রং। কাপ্তান, লেগিংস, টপস বা পশ্চিমা আউটফিটসহ সব পোশাকে মানানসই। নেইলপলিশ  শুকানোর জন্য অনেক সময় ধরে অপেক্ষা করতে হয়, তাই দ্রুত শুকিয়ে যাওয়ার জন্য নেইলপলিশ লাগানোর পর পরই ছোট্ট বাটিতে বরফ ঠান্ডা পানি নিয়ে নখ ডুবিয়ে রাখুন। নেইলপলিশ তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

তবে নেইলপলিশের আগে ম্যানিকিউর। এটা বাসাতেই করা যেতে পারে, কিংবা চাইলে কোনো পারলারে গিয়েও করানো যেতে পারে। প্রথমে হাত ও পায়ের নখ কেটে নিন। একটি পাত্রে মৃদু গরম পানি নিন। এতে এক টেবিল চামচ লেবুর রস, আধা চামচ শ্যাম্পু, গোলাপজল দিয়ে মিশ্রণ তৈরি করুন। এরপর হাত-পা মিশ্রণে ভিজিয়ে রাখবেন ১০-১৫ মিনিট।

 

লেখা : লাইফস্টাইল ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর