বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কিয়ারার রূপ-ফিট রহস্য

কিয়ারার রূপ-ফিট রহস্য

ছবি : সংগৃহীত

কিয়ারা আদভানি, বলিউড অভিনেত্রী। তার উজ্জ্বল এবং ত্রুটিহীন ত্বকের জন্য তিনি ভীষণভাবে পরিচিত। তার সৌন্দর্যের রুটিন, তার ত্বককে স্বাস্থ্যকর ও উজ্জ্বল রাখার ওপর সর্বদা তিনি নজর রাখেন। এমনটাই দাবি ভারতীয় অনলাইন পোর্টাল ডিএনএ লাইফস্টাইল-এর।

জানলে অবাক হবেন, কোনো নামিদামি ক্রিম বা প্রসাধনী নয় বরং কিয়ারার রূপের রহস্য লুকিয়ে আছে মায়ের দেওয়া ঘরোয়া টোটকায়। প্রাকৃতিক উপাদান দিয়েই কিয়ারা তার রূপচর্চা করেন। কিয়ারা তার রূপচর্চার বিষয়ে বেশ সচেতন থাকেন। তিনি জানান, বেসন ও ফ্রেশ ক্রিম মিশিয়ে একটি বিশেষ ফেস স্ক্রাব তৈরি করে মুখে ব্যবহার করেন। মাসে অন্তত একবার হলেও ঘরোয়া এই স্ক্রাব তিনি ত্বকে ব্যবহার করেন। এ ছাড়া তিনি টমেটোর পেস্টও মুখে ব্যবহার করেন ইনস্ট্যান্ট গ্লো পেতে। নিয়মিত ত্বকের খাতিরে ভিটামিন-ই সমৃদ্ধ ময়েশ্চারাইজার ত্বকে মাখেন।

কিয়ারার রূপ রহস্যের অন্তরায় রয়েছে সিটিএম। ভাবছেন এটা আবার কী? এর মানে হলো- ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং। কিয়ারা জানান, এই তিন ধাপে থাকে তার নিত্যদিনের রূপচর্চা। কিয়ারা তার ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে দিনে দুইবার সিটিএম রুটিন অনুসরণ করেন। কিয়ারা একটি মৃদু ক্লিনজার দিয়ে তার মুখ পরিষ্কার করে সিটিএম পদ্ধতির শুরু করেন এবং তার ত্বকের পিএইচ স্তরের ভারসাম্য বজায় রাখতে টোনার দিয়ে ত্বক পরিচর্যার দ্বিতীয় ধাপটি অনুসরণ করেন। সবশেষে, তিনি তার ত্বককে হাইড্রেটেড রাখতে একটি ময়েশ্চারাইজার প্রয়োগ করেন।

খাদ্যাভ্যাসে কিয়ারা পুষ্টিকর ও সুষম খাবার রাখেন খাদ্যতালিকায়।  পাশাপাশি এই অভিনেত্রী নিজের শরীরের প্রতি বাড়তি যত্ন নেন। শরীর চর্চায় একদিনও ফাঁকি দেন না। ৩১ বছর বয়সী কিয়ারা ফিট থাকতে ঘরোয়া বিভিন্ন ব্যায়াম যেমন : টো টাচ, অবলিগ ক্রাঞ্চ, প্লাঙ্ক ইত্যাদি করেন। এ ছাড়া নিয়ম করে জিমে যেতেও ভোলেন না কিয়ারা আদভানি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর