বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রাশমিকার রূপের গোপন রহস্য

রাশমিকার রূপের গোপন রহস্য

মিষ্টি হাসির মেয়ে রাশমিকা মান্দানা। দক্ষিণ ভারতীয় নায়িকা, যার সৌন্দর্যের জাদু ছড়িয়ে পড়েছে সবখানে। অভিনয় ও মন্ত্রমুগ্ধকর চেহারার জন্য এই নায়িকা সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন অল্প সময়ের মধ্যেই। মেকআপহীন, সাদামাটা লুকেই তাকে বেশি দেখা যায়। নিজেকে ফিট রাখার জন্য হেলদি ডায়েটের পাশাপাশি যোগব্যায়ামও করেন। আজ রইল রাশমিকার সৌন্দর্যের কয়েকটি প্রয়োজনীয় স্কিন কেয়ার টিপস।

 

বডি স্কিনের অ্যালার্জি টেস্ট

রাশমিকার মতে দাগহীন, ঝকঝকে ত্বকের জন্য অ্যালার্জি পরীক্ষা করানো অত্যন্ত জরুরি। কারণ রাশমিকার অ্যালার্জিজনিত সমস্যা আছে। এ কারণে তিনি কোনো কিছু ত্বকে ব্যবহারের আগে অবশ্যই সেগুলো পরীক্ষা করে নেন। দক্ষিণী এই নায়িকা বলেন, ‘আমি সবাইকে অ্যালার্জি টেস্ট করানোর কথা বলি। আমার শসা, টমেটো, ক্যাপসিকাম, এমনকি আলুতেও অ্যালার্জি আছে। তাই খাবারগুলো বাদ দিয়ে দিই। এখন কোনো সমস্যা নেই।’

 

নিজের শরীরকে জানুন

রাশমিকার কথায়, শরীর কী চায়, তা জানতে হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নিজের শরীরকে সবার আগে অনুধাবন করতে হবে। আপনার শরীর কী চায়, তা জানতে হবে। তার মানে এই নয় যে জাঙ্ক ফুড খাবেন। আপনার ত্বককে যে খাবার তৈলাক্ত করে, তা সবার আগে বাদ দিতে হবে। প্রচুর পরিমাণে পানি পান করুন। দিনে কমপক্ষে দুই লিটার পানি পান করুন।’

 

সানস্ক্রিন ব্যবহার করুন

বাসার বাইরে পা রাখলে স্কিন বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে মানানসই সানস্ক্রিন লাগানোর কথা বলেন দক্ষিণী এই নায়িকা।

 

ভিটামিন সি সিরাম

রাশমিকা নিয়মিত ভিটামিন সি সিরাম ব্যবহার করেন। এটি ত্বকে ম্যাজিকের মতো কাজ করে। তিনি সবাইকে ভালো মানের ভিটামিন সি সিরাম ব্যবহারের পরামর্শ দেন। তবে আগে অবশ্যই ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে।

 

দিনে দুবার মুখ ধোবেন

রাশমিকা সারা দিনে দুবার মুখ ধুয়ে থাকেন। তবে বারবার মুখ ধোয়া থেকে বিরত থাকতে বলেছেন তিনি। এতে ত্বকের স্বাভাবিকতা নষ্ট হতে পারে বলে মনে করেন তিনি।

 

ময়েশ্চারাইজার মাস্ট

ময়েশ্চারাইজার ব্যবহার ত্বকের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। শুধু মুখে নয়, গলায়, চোখের ওপর ময়েশ্চারাইজার লাগানোর পরামর্শ দিয়েছেন এই নায়িকা। যাদের ত্বক তৈলাক্ত তাদের ওয়াটার বেসড ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন বলে জানান তিনি।

 

হেলদি ব্রেকফাস্ট

সকালের খাবারটা স্বাস্থ্যকর হওয়া অত্যন্ত জরুরি। তাই হেলদি ব্রেকফাস্টের জন্য রাশমিকা বাহারি ফল বেছে নেন। ত্বকের জৌলুস বাড়ানোর জন্য তিনি নানান ফল দিয়ে বানানো সালাদ খান। হেলদি ত্বকের জন্য রাশমিকা প্যানকেক খেতে পছন্দ করেন। সপ্তাহে একদিন নিয়ম ভাঙেন তিনি। সেদিন চকলেট কেক আর আইসক্রিম খান।

 

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

সর্বশেষ খবর