বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

মজাদার রেসিপি

মজাদার রেসিপি

আমের মৌসুম প্রায় শেষ- কিন্তু এখনো আম পাওয়া যাচ্ছে বাজারে। বিকালের নাস্তা কিংবা আপ্যায়নে রাখা যেতে পারে মজাদার ডেজার্ট আইটেম। রেসিপি প্রদান করেছেন- সেলিনা শিল্পী

 

ম্যাংগো প্যানকেক

উপকরণ : আম তিনটি, ডিম দুটি, ভ্যানিলা এসেন্স এক চা চামচ, বাটার এক টেবিল চামচ, দুধ এক কাপ, গুঁড়ো দুধ এক টেবিল চামচ, চিনি তিন টেবিল চামচ, ময়দা ১/২ কাপ, লবণ এক চিমটি, হুইপ ক্রিম ১/২ কাপ।

প্রণালি : একটি পাত্রে দুটি ডিম নিয়ে হেন্ড বিটারে বিট করুন ভেনিলা এসেন্স মিশান। এবার মেল্ট করা বাটারে দুই টেবিল চামচ চিনি দুধ মিশিয়ে বিট করুন। এবার ময়দার সঙ্গে এক চিমটি লবণ মিশিয়ে চালনিতে চেলে নিয়ে মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। সঙ্গে দিন এক আমের পিউরি। এখন মিশ্রণটিকে ছেঁকে নিন। এবার ননস্টিকের ফ্রাইপ্যানে সামান্য বাটার দিয়ে টিস্যু পেপারের সাহায্যে মুছে চুলায় মিডিয়াম আঁচে বসান। ফ্রাইপ্যান গরম হলে চুলার আঁচ কমিয়ে নিন। গোল চামচের সাহায্যে বেটার দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে পাতলা রুটির মতো তৈরি করুন। ৩০ সেকেন্ড পর প্যান কেক হয়ে যাবে। হাফ কাপ হুইপিং ক্রিমের সঙ্গে এক টেবিল চামচ চিনি মিশিয়ে ইলেকট্রিক বিটারে ৬ মিনিট বিট করে ক্রিম তৈরি করে নিন। এবার রুটির মাঝে ক্রিম এবং তারপর আমের টুকরো রেখে চারপাশ থেকে মুড়ে ভাঁজ করুন। এবার ফ্রিজে রাখুন ঘণ্টা খানিক। ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

সর্বশেষ খবর