বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

মজাদার রেসিপি

মজাদার রেসিপি

পাস্তা একটি মুখরোচক খাবার। সচরাচর আমরা রেস্টুরেন্টে গিয়ে পাস্তা খাই, তবে বাসায় তৈরি করলে এটি মনের মতো ও স্বাস্থ্যসম্মত হবে। রেসিপি দিচ্ছেন রন্ধনশিল্পী- সোনিয়া রহমান

 

হোয়াইট সস পাস্তা

উপকরণ :

পাস্তা ১ কাপ, তেল ১ টেবিল চামচ, রসুন কুচি ১ চা চামচ, লবণ ১ চা চামচ, ক্যাপসিক্যাম কুচি-১ চা চামচ, গাজর কুচি- ২ চা চামচ, বয়েল কর্ণ ১ চা চামচ, মাখন ২ টেবিল চামচ, ময়দা ২ টেবিল চামচ, দুধ দেড় কাপ, চিলি ফেক্স ১ চা চামচ, কালো গোলমরিচ ১ চা চামচ।

প্রণালি :

প্রথমেই পাস্তা সেদ্ধ করে নিন। এখন পাত্রে তেল দিয়ে তাতে সবজিগুলো কিছুক্ষণ ভেজে নিন। আপনার পছন্দ অনুযায়ী সবজি দিতে পারেন। সবজি ভাজা হলে তা উঠিয়ে নিতে হবে। এরপর মাখন গরম করে তার মধ্যে ময়দা দিতে হবে। ময়দা দিয়ে তা খুব ভালো করে নাড়তে হবে। এরপরে দুধ দিয়ে তাতে অন্যান্য উপকরণ যোগ করতে হবে । আর সবার শেষে পাস্তা দিয়ে নামিয়ে নিতে হবে। আর এভাবেই মুহূর্তেই তৈরি করুন হোয়াইট সস পাস্তা।

 

বেকড পাস্তা

উপকরণ :

পেরি পাস্তা ১৫০ গ্রাম, বাটার ২ টেবিল চামচ, ময়দা ২ টেবিল চামচ, গোলমরিচ ১/৪ চা চামচ, রসুন গুঁড়া ১/২ চা চামচ, চিনি ১/২ চা চামচ, লবণ স্বাদমতো, দুধ দেড় কাপ, চিলি ফেক্স ১ চা চামচ, ওরিগানো ১/২ চা চামচ, টমেটো/চিলি সস, মোজারেলা/স্লেডার চিজ স্বাদ অনুযায়ী।

প্রণালি :

পাস্তা সেদ্ধ করে নেবেন। এখন একটি পাত্রে এই পাস্তা নিয়ে তাতে লেয়ার করে চিজ দেবেন। চুলায় ননস্টিক প্যানে একটা তাক বসিয়ে তাতে পাস্তা দেবেন। মনে রাখবেন পাত্র যেন গরম থাকে। আর অবশ্যই পাত্রের ছিদ্র বন্ধ করে নেবেন। চিজ গলে পাস্তার সঙ্গে মিশে গেলে চুলা থেকে নামিয়ে গরম-গরম পরিবেশন করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর