বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

কেট উইন্সলেটের বাহারি চুলের অজানা গল্প

কেট উইন্সলেটের বাহারি চুলের অজানা গল্প

ছবি : ইন্টারনেট

হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট। টাইটানিক, রিভলোশনারি রোড, হ্যাভেনলি ক্রিয়েচারস, দ্য রিডার, দ্য ড্রেসমেকারের মতো চলচ্চিত্র মাতিয়েছেন প্রাকৃতিক স্বর্ণকেশী এই হলিউড অভিনেত্রী। যদিও তার বর্ণাঢ্য কর্মজীবনের অনেক চিত্র আজও অনেকের কাছে অজানা। স্বর্ণকেশী এই অভিনেত্রী বিখ্যাত তার লাল চুলের জন্য; এমনকি নীল, সবুজ এবং কমলা রঙের শেডেও ফ্যাশনপ্রেমীদের বুঁদ করে রেখেছেন কেট উইন্সলেট।

 

স্প্যানিশ গণমাধ্যম ইয়ো ডোনাকে বলেছেন ২০ বছর আগের কেশ কাহনের গল্প। কেট জানান, ‘যখন ৩০ বছর বয়সের ছবি দেখি, তখন মনে হয়, ওই সময়ের চুল ও ত্বক কী দারুণ ছিল! যদিও ওই বয়সে নিজেকে ততটা মূল্যায়ন করিনি।’ উইন্সলেটের চুলের এমন রূপ অনেকগুলো কাস্টমাইসড পদ্ধতিতে করা হয়েছিল। আর সেই রঙিন চুলের মাধ্যমে সিনেমার পর্দায় তার চরিত্রগুলোকে ফুটিয়ে তোলা হতো। নিউইয়র্ক সিটির রংবিদ জেনা পেরি বলেছেন, ‘উইন্সলেটের ত্বকের পিচি আন্ডারটোনের কারণে এসব রঙিন চুলগুলোও বেশ মানিয়ে যেত।’

 

সংবেদনশীল সূক্ষ্ম তামাটে রং

ম্যানহাটনের ম্যাভেরিক স্যালনের সহ-প্রতিষ্ঠাতা ববি টকটারম্যান বলেছেন, ‘এটি এখন একটি জনপ্রিয় শেড।’ সম্পূর্ণ তামাটে নয় কিন্তু এর পরিবর্তে তামার মতো স্বর্ণকেশী কোমল শেড। এই প্রাকৃতিক বর্ণটি বজায় রাখাও অনেক সহজ। কসমোলজিস্টগণ ধারাবাহিকভাবে রেন্ড কালারের সংমিশ্রণে এমন শেড নিয়ে আসেন। এমনকি শ্যাডো তৈরিতে ‘কুইকস্যান্ড’ এবং ‘ট্রেজার’ রং করেন।

 

টাইটানিকের জন্য রুবি লাল

এটি সেই সিনেমা যা কেট উইন্সলেটকে নিয়ে গিয়েছিল অনন্য উচ্চতায়। সিনেমায় উইন্সলেটের লাল কোঁকড়া চুল ছাড়া যেন রোজকে চিত্রিত করা ছিল কঠিন। রংবিদ জেনা পেরি বলেছেন, ‘পিগমেন্টেড রেড শেড’ দেওয়ার কারণে মনে হচ্ছে এটি প্রাকৃতিকভাবে জন্ম নেওয়া রোজের লাল কোঁকড়া চুল। এই রংটি অত্যন্ত নিপুণভাবে করা হয়েছে। সে কারণেই মনে হচ্ছে, এটি প্রকৃতিপ্রদত্ত ‘রেড হেয়ার’। পেরির মতে, সেলুনে রেড আন্ডারটোনসহ চুলে সত্যিকারের লাল রঙের শেড আনতে পারবেন। যা নির্ধারণ করে দেবে অভিজ্ঞ কসমোলজিস্টরা। তিনি আরও বলেন, যে কোনো ঝাড়বাতির লাইটিংয়ের ক্ষেত্রে যেভাবে আলো প্রতিফলিত হয়, ঠিক একইভাবে সিনেমায় রোজের রেড কার্লি হেয়ার ছিল ভীষণ আইকনিক।

 

রিভলোশনারি রোডে স্বর্ণকেশ

এটি একটি ক্ল্যাসিক শহরের স্বর্ণকেশী হেয়ার স্টাইল। উইন্সলেটের স্বর্ণকেশী চুল সম্পর্কে রংবিদ জেনা পেরি বলেছেন, সিনেমায় উচ্চাকাক্সক্ষী অভিনেত্রী এপ্রিল হুইলারের ভূমিকায় হাজির হয়েছিলেন কেট উইন্সলেট। এই স্বর্ণকেশী রূপ সম্পর্কে এর আগেও ভোগ ম্যাগাজিনে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন তিনি। আর সেটি হলো- ল’রিয়েল প্যারিসের অ্যাট হোম ডাই সুপারিয়র প্রেফারেন্স হেয়ার ডাই, শেড নং- ৯ দশমিক ১। উইন্সলেট ল’রিয়েল ব্র্যান্ডের একজন মুখপাত্রও।

এ ছাড়াও এটারনাল সানশাইন অব দ্য স্পটলেস মাইন্ড সিনেমায় উইন্সলেট তার চুলে কয়েকটি শেড এনেছিলেন। যার মধ্যে অন্তর্ভুক্ত হয়েছে লাল, নীল, কমলা এবং সবুজের প্রাথমিক শেড। টকটারম্যান বলেছেন, ‘এমন রং করার জন্য যতটা সম্ভব কম চুল ভেজাতে হবে, সম্ভব হলে শুধু ঠান্ডা পানি ব্যবহার করতে হবে।

 

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

সর্বশেষ খবর