বুধবার, ৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

কঙ্গনার সৌন্দর্যের সাতকাহন

কঙ্গনার সৌন্দর্যের সাতকাহন

হিমাচলে প্রকৃতির কোলে বড় হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কালেভদ্রে নানা বিতর্কে জড়ালেও তার ত্বকের ঔজ্জ্বল্য নিয়ে কোনো তর্ক চলে না।

হালের এই অভিনেত্রী ‘সিটিএম’ পদ্ধতিতে ভরসা রাখেন। ভাবছেন, এই ‘সিটিএম’ কী! ক্লেনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং। পরপর তিন ধাপে তিনি নিয়মিত রূপচর্যা করেন। আর মুখ পরিষ্কারের জন্য তিনি সাবানমুক্ত ক্লিনজার ব্যবহার করেন। কঙ্গনার মেকআপ আর্টিস্ট বলেন, যে প্রসাধন করতে কয়েক ঘণ্টা সময় লাগে, সেটা কখনোই পাঁচ মিনিটে তোলা সম্ভব নয়। এরপর থেকে কঙ্গনা প্রসাধন তুলতে প্রায় ২৫ মিনিটের মতো সময় দেন। মুখ পরিষ্কার করে তিনি টোনিং করেন, এরপর ময়েশ্চারাইজার লাগান। সবশেষে আই ক্রিম। কঙ্গনার ত্বক ভীষণ স্পর্শকাতর। তাই কখনোই ফেসিয়াল করেন না তিনি। এর বাইরেও প্রাকৃতিক উপাদানে নিজের ত্বকের পরিচর্যা করেন এই বলিউড সুন্দরী। তিনি ত্বকে মধু লাগানোর পরামর্শ দেন। কারণ, মধুতে ভরপুর অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ আছে। তাই মধু লাগালে ব্রণ বা ত্বকের অন্য কোনো সমস্যা হয় না।

নিজের চুলের যত্নআত্তির জন্য অরগানিক সামগ্রী বেছে নেন কঙ্গনা। কারণ, অভিনয়ের কারণে তাকে নানান হেয়ার স্টাইলিং সামগ্রী ব্যবহার করতে হয়। কঙ্গনা নিয়মিত হেয়ার স্পা আর ডিপ কন্ডিশনিং ট্রিটমেন্ট করান। সপ্তাহে তিনবার তেল লাগিয়ে স্টিম নেন। আর হেয়ার স্টাইলিংয়ের ক্ষেত্রে এই নায়িকা সাবেকি হলিউড স্টাইল পছন্দ করেন।

পাহাড়ি এই নায়িকার আর একটি গুণ হলো- ভাজাভুজি থেকে দূরে থাকার অভ্যাস। কঙ্গনা বিশ্বাস করেন, যা খাবেন তার ছাপ ঠিক পড়বে চেহারায়। তাই কম তেল, মসলা দেওয়া খাবার বেশি খান তিনি। কঙ্গনার মতে, আপনি যা খাবেন তারই প্রতিফলন ত্বকে ফুটে উঠবে। তাই এই বলিউড নায়িকা সব সময় পুষ্টিকর খাবার খেতে পরামর্শ দেন। বিশেষ করে তিনি অরগানিক শাকসবজি, ডাল, মসলা খেতে বলেন। আর ত্বককে সতেজ রাখতে হলে অবশ্যই প্রচুর পরিমাণে পানি খেতে হবে।

কঙ্গনা রোজ ৪৫ মিনিটের মতো যোগব্যায়াম করেন। আর এটা তার রূপকথার আরেক কাহন। যোগাসনের মাধ্যমেই সারাদিন প্রাণবন্ত থাকেন এই বলিউড তারকা। মনকে শান্ত করতে কঙ্গনা প্রতিদিন ১০ মিনিটের মতো মেডিটেশন করেন। আর নজর দেন নিজের ঘুমের দিকে। কখনো ঘুমের সময় নড়াচড়া করেন না। মেকআপ লাগিয়ে বিছানায়ও যান না।

তথ্যসূত্র : আনন্দবাজার

সর্বশেষ খবর