বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সময় এখন ফুলস্লিভের...

সময় এখন ফুলস্লিভের...

• মডেল : নওশিন • পোশাক : ইজি গেট • ছবি : মনজু আলম

প্রকৃতিতে এখন হিমেল পরশ। যেন শীত এগিয়ে আসছে। যদিও প্রত্যন্ত অঞ্চলে খানিকটা শীত অনুভূত হলেও রাজধানীজুড়ে খানিকটা গরম আছে। হালকা ফুলস্লিভে মেতে  ওঠার সময় এখন। বিস্তারিত জেনে নিন...

প্রকৃতিতে এখন হেমন্ত। আড়মোড়া ভাঙছে শীত। কদিন পরেই জেঁকে বসবে শীত। তখন সাজ-পোশাকে আসবে পরিবর্তন। তবে হালকা শীতে সাজ পোশাক কেমন হবে- অনেকেই তা বুঝতেই পারেন না। তাদের বলছি, হালকা শীত ফ্যাশনের সবচেয়ে সঠিক সময়। এত দিন গরমের তীব্রতায় ফ্যাশনেবল যে পোশাকগুলো পরতে পারেননি, সেগুলো এবার অনায়াসে পরতে পারেন।

মেয়েদের পোশাক

হালের ফ্যাশনে প্রতিনিয়ত যোগ হয় নতুন মাত্রা। পোশাকের রং-ঢঙে চাই নতুনত্ব। মেয়েরা এখন ব্যাপকভাবে টি-শার্ট পরিধানে অভ্যস্ত। তবে হালকা শীতের জন্য ব্যবহার করতে পারেন ফুলস্লিভ পোশাক। এ সময়ের জন্য এই ধরনের পোশাক একদম যুতসই। বাজারে এখন নানা রকম ফুলস্লিভ টপ পাওয়া যায়। তাও ব্যবহার করতে পারেন। এখন ফুল হাতা ও লম্বা কাটের শ্রাগ, টপস, গেঞ্জি কাপড়ের তৈরি পোশাক অনায়াসে পরা যায়। এ ছাড়া হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তিও বেশ মানাবে। যেহেতু শীত আসতে এখনো ঢের দেরি; তবে ঠান্ডা বেশি অনুভূত হলে স্কার্ফও পরতে পারেন। আবার নানানরকম ফ্যাশনেবল টুপিও আছে, পরে দেখতে পারেন কেমন লাগে।

এখন গায়ে ভারী কোনো সোয়েটার চাপালে অস্বস্তিবোধ হয়, তাই ফুলহাতা টপের সঙ্গে এখন হাতাকাটা জ্যাকেটেই স্বাচ্ছন্দ্যবোধ করেন অনেকে। টপের সঙ্গে স্কিনি বা আঁটসাঁট জিনসই তাই বেশি পছন্দের। লেগিংসের সঙ্গে পরেন একটু লম্বা ঝুলের টপ। রঙের সঙ্গে মানিয়ে কখনো গাঢ় কখনো বা ফেডেড জিনস পরা হয়। নানা ধরনের স্কার্ফ সংগ্রহ করা যায়। ফুলহাতা টপের সঙ্গে কখনো পরা যায় স্কার্ফ। জর্জেট, শিফন ও সুতি কাপড়ের তৈরি ফুলহাতা টপ পাওয়া যায় বিভিন্ন ফ্যাশন হাউসে। এসব টপের সঙ্গে স্লিভলেস কোটি বা জ্যাকেট যে কোনোটি পরা যায়। কোটির দৈর্ঘ্য টপের থেকে বেশি হলেও মন্দ লাগবে না। ফুলহাতা টপের সঙ্গে স্কিনি জিনস, লেগিংস, টুইল অথবা পেনসিল প্যান্টের এখন বেশ চল। প্যান্টের সঙ্গে ফুলহাতা টপ পোশাকটা একেবারেই ঘরোয়া ঢঙের। এর সঙ্গে তাই অনুষঙ্গগুলোও মানানসই হওয়া চাই। একটু বড়সড় ব্যাগের সঙ্গে ভালো মানায় এ পোশাক। টপের সঙ্গে পছন্দসই অনুষঙ্গ ব্যবহার করা যায়। যারা লম্বা বা বড় মালা কিংবা মুক্তোর মালা পরেন, তারাও টপের সঙ্গে সেগুলো ব্যবহার করতে পারেন। ভালোই দেখাবে। তবে টপের সঙ্গে প্যান্ট হওয়া চাই একটু স্কিনি বা টাইট।

স্লিভলেস বা শর্ট স্লিভের পুরনো জামাকাপড় এ সময় ফেলে রাখলে চলবে না। হালকা শীতে মেরুন কিংবা কালো রঙের ভেলভেটের কোটি জড়িয়ে নিলে শীত এবং ফ্যাশন সবদিক বজায় থাকবে। অন্যদিকে পার্টি কিংবা দাওয়াতে গেলে ভেলভেটের ফুলহাতা বডিকন বা হাতাছাড়া হলে ওপরে আড়াআড়ি কিংবা লম্বা করে নরম বা পশমি চাদর জড়িয়ে নেওয়া যায়।

ডেনিমের টপস, টিউনিক, জ্যাকেট, শ্রাগের সঙ্গে হালকা শীতের জন্য উইন্ড ব্রেকার বেছে নেওয়া যায়। একই সঙ্গে ডেনিমের প্যান্ট, টি-শার্ট, মোটা ফ্যাব্রিকের শার্টও পরেন অনেকে। মেয়েদের আঁটসাঁট জিনসের চেয়ে এখন প্রচলন বেশি ঢোলা জিনসের। ব্যাগি, স্ট্রেট কাট, বুটকাট লেগ, ফ্লেয়ার জিনস খুবই প্রচলিত প্রায় সব বয়সী নারীর কাছে। এ ছাড়া আঁটসাঁট জিনস বা জেগিন্স পরার সুবিধা এখনই। আর যারা পাশ্চাত্য পোশাক পরেন তাদের জন্য আছে পঞ্চো। যারা শাল পরে আরাম পান না, তারা পঞ্চো পরতে পারেন। উলের পরশ থাকায় কিছুটা উষ্ণতাও পাওয়া যায়।

লেখা : ফেরদৌস আরা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর