বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

হেমা মালিনী : যেভাবে আজও ধরে রেখেছেন সৌন্দর্য

হেমা মালিনী : যেভাবে আজও ধরে রেখেছেন সৌন্দর্য

সত্তরের দশকের বলিউডের ‘ড্রিম গার্ল’ আজও অমলিন। সম্প্রতি ৭৫ বছরে পা রেখেছেন সাদা-কালো জামানার বড় পর্দার জনপ্রিয় এই নায়িকা। তাঁকে এখন বড় পর্দা থেকে বেশি দেখা যায় রাজনীতির মঞ্চে। নাচ, অভিনয়, সংসার কিংবা রাজনীতি- যেখানে মন দিয়েছেন, সেখানেই পেয়েছেন সাফল্যের দেখা। দীর্ঘ ক্যারিয়ারে আজও নিজের রূপ-সৌন্দর্য ধরে রেখেছেন সমান তালে। এখনো ভারতের সুন্দরী মহিলাদের তালিকায় অনায়াসে জায়গা করে নেবেন শোলে-সিনেমার বাসন্তী।

হেমা মালিনী হাসলে আজও মুক্তো ঝরে। কাঁদলে পরে পান্না। তাঁর ফিটনেস হার মানায় আজকালের কলেজ পড়ুয়াদেরও। বৃদ্ধ বয়সেও তাঁর টানটান ত্বক গবেষণার বিষয় হতে পারে। কীভাবে নিজেকে এতটা ফিট রেখেছেন হেমা?  এ সৌন্দর্যের রহস্য কী? জানব সেসব...

সৌন্দর্য ধরে রাখতে পানির বিকল্প নেই। আর ৭৫ বছর বয়সী হেমা প্রতিদিন প্রায় তিন লিটার পানি পান করেন। পাশাপাশি সুন্দরী হেমা মালিনী নিরামিষাশী। দশকেই ডায়েট থেকে তেল ও চর্বিজাতীয় খাবার মুছে ফেলেছেন তিনি। সেই জায়গা দখল করেছে ফল ও সবুজ সবজিজাতীয় খাবার। টানটান ত্বকের জন্য নিরামিষ খাবারকেই বেশি গুরুত্ব দেন ড্রিম গার্ল। আর হ্যাঁ, সপ্তাহে দুই দিন উপোস থাকেন তিনি। ভাবছেন এটি কোনো ব্রত! না না, একদম নয়। এটি তাঁর বিউটি রুটিনের অংশ। শরীর সুস্থ রাখতে উপোসের দিন ভাত বা আটা এড়িয়ে চলেন। হেমার মতে, উপোস করলে শরীরের প্রদাহজনিত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

হেমা মালিনীর টুকটুকে গাল, রং যেন ফেটে পড়ছে। ৭৫ বছর বয়সেও গোছা গোছা চুল। কীভাবে সম্ভব? মুখে এবং চুলে অ্যারোমা অয়েল ব্যবহার করেন অভিনেত্রী। স্বাস্থ্যোজ্জ্বল ত্বক এবং চুলের জন্য এটাই ব্যবহার করেন ড্রিম গার্ল। ত্বকের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত রুটিন মেনে চলেন হেমা। তবে এর জন্য নামিদামি পণ্যের ওপর তিনি নির্ভরশীল নন, তাঁর পছন্দ প্রাকৃতিক উপাদান। হলুদ, চন্দন কাঠ, গোলাপজলের বিভিন্ন প্যাক ব্যবহার করেন নিয়মিত। বড় পর্দা থেকে বিদায় নেওয়ার পর মেকআপ করা একেবারে কমিয়ে দিয়েছেন হেমা মালিনী। জনসম্মুখে দেখা যায় তাঁকে মেকআপবিহীন অথবা সামান্য মেকআপে।

বড় পর্দার যুগে হেমা মালিনী বিখ্যাত ছিলেন তাঁর নাচের জন্য। ভারতের ঐতিহ্যবাহী ভরতনাট্যমে পারদর্শী তিনি। এ ছাড়া অবসরে যোগব্যায়াম করেন। নাচ ও যোগব্যায়াম- দুটোই শরীর ও মন চাঙা রাখে।

তথ্যসূত্র : এডিটিভি

সর্বশেষ খবর