বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সেলিব্রেটিদের রূপকাহনের কয়েকটি গোপন রহস্য

সেলিব্রেটিদের রূপকাহনের কয়েকটি গোপন রহস্য

ত্বকের যত্নে অনেকেই অনেক পদ্ধতি অনুসরণ করেন। এ বিষয়ে ঘরোয়া পদ্ধতি বেশি কার্যকরী। ঘরে বসেই কিছু সহজ পদ্ধতি মেনে চললে আপনিও পেতে পারেন তারকাদের মতো উজ্জ্বল ত্বক। জেনে নিন তারকাদের সৌন্দর্যের গোপন রহস্য।

পানি পান করা : আমরা অনেকেই প্রতিদিন অন্তত আট গ্লাস পানি পান করার যে নিয়ম শুনি, সেটি ভুলে যাই। অনেকে তো কেবল পিপাসা পেলেই পানি পান করেন। আর এতে ত্বকের ১২টা বাজে। প্রতিদিন অন্তত আট থেকে ১০ গ্লাস পানি পান ত্বককে ভালো রাখে। ৪৪ বছর বয়সী সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের সুন্দর থাকার রহস্য কিন্তু এটি।

সানস্ক্রিন অবশ্যই : তারুণ্যদীপ্ত ত্বক পাওয়ার জন্য সানস্ক্রিন খুব জরুরি। সূর্যের অতিবেগুনি রশ্মির কারণে ত্বকের ক্যানসার ও অকালেই বুড়িয়ে যাওয়ার ঘটনা ঘটে। রোদ হোক বা বৃষ্টি সবসময় সানস্ক্রিন লাগানো চাই। আর বাইরে বের হওয়ার অন্তত ১৫ মিনিট আগে সানস্ক্রিন ব্যবহার করুন। এতে শোষণ ভালো হয়। ‘দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতা হে’, ‘সাপনে’ চলচ্চিত্রের নায়িকা কাজল এই পদ্ধতিই অনুসরণ করেন।

ময়েশ্চারাইজার : মুখে ময়েশ্চারাইজার ব্যবহার করলেও সমস্ত শরীর আর্দ্র রাখার বেলায় অবহেলা করেন অনেকে। ‘কবির সিং’ ছবির নায়িকা কিয়ারা আদভানি সুন্দর থাকতে ময়েশ্চারাইজারের ওপরই গুরুত্ব দেন।

ব্যায়াম : ত্বকে উজ্জ্বলতা আনতে চান? ফেসিয়াল এ ক্ষেত্রে যথেষ্ট নয়। ব্যায়াম রক্ত সঞ্চালন ও অক্সিজেনের ধারণক্ষমতা বাড়াতে সাহায্য করে। তাই ট্রেড মিলে উঠে পড়ুন আর ত্বককে উজ্জ্বল রাখুন! বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ কখনোই ব্যায়াম বাদ দেন না। আর তার উজ্জ্বল ত্বকই এর প্রমাণ।

সঠিক খাদ্যাভ্যাস : অনেক সবজি ও ফল খান। খাদ্য তালিকায় যেন থাকে ভিটামিন এ, সি ও ই সমৃদ্ধ খাবার। এগুলো ত্বক ভালো রাখে। পাশাপাশি ত্বকে অ্যান্টি অক্সিডেন্টও মাখতে পারেন। হালের অন্যতম নায়িকা আলিয়া ভাট সালাদ খেতে পছন্দ করেন।

তথ্যসূত্র : এডিটিভি

সর্বশেষ খবর