বুধবার, ৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

মৌনি রায়ের ফিটনেস

মৌনি রায়ের ফিটনেস

‘দিল গালতি’ গানের মিউজিক ভিডিওতে চমক দেখিয়েছেন মৌনি রায়। জুবিন নটিয়েলার গাওয়া এই গানে অভিনয় করে রীতিমতো সাড়া ফেলেন ভারতীয় টিভি অভিনেত্রী। কেবল সিনেমা পাড়ায় নয়, উজ্জ্বল চেহারা ও মেদহীন শরীরের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমান তালে জনপ্রিয় মৌনি রায়। ইনস্টাগ্রামে তার ভক্তসংখ্যা ১০ লাখেরও বেশি।

৩৮ বছর বয়স হলেও টান টান মুখশ্রী আর ধারালো ফিগারের কারণে তাঁকে আঠারোই বলা যায়। অনেকের মনে নিশ্চয়ই প্রশ্ন এসেছে মৌনি তার রূপচর্চা কিংবা ফিটনেস কীভাবে বজায় রাখেন? আর তিনি নিজেই জানিয়েছেন এই শারীরিক সৌন্দর্যের গোপন মন্ত্রগুলো, যা আসলে সঠিক খাদ্যাভ্যাস ও নিয়মিত ব্যায়াম ছাড়া কিছুই নয়। চলুন তবে জেনে নেওয়া যাক, মৌনির ডায়েট, ফিটনেস ও স্কিন কেয়ার সম্পর্কিত অজানা তথ্য-

 

মৌনি রায়ের ফিটনেস টিপস ও ডায়েট

মৌনি শারীরিকভাবে সক্রিয় থাকার চেষ্টা করেন। তিনি নাচতে ভালোবাসেন। এটি হয়তো তার ফিট থাকার সেরা উপায়। মৌনি একজন প্রশিক্ষিত কত্থক নৃত্যশিল্পী। মৌনির পরামর্শ অনুযায়ী দৈনিক অন্তত আধা ঘণ্টা নাচলে শরীর ফিট থাকবে। এক ঘণ্টা নাচলে প্রায় ৪০০ ক্যালোরি পোড়ে। মৌনি তার ডায়েটের বিষয়ে জানান, অনেকেই না খেয়ে ডায়েট করেন। যা শরীরের জন্য ক্ষতিকর ও দ্রুত ওজন বেড়ে যাওয়ার কারণ। মৌনি সম্পূর্ণ ভেজিটেরিয়ান ডায়েট অনুসরণ করেন। ঘরে বানানো খাবার ছাড়া খান না সচরাচর। তবে খেতে খুব ভালোবাসেন তিনি। দিনে বারবার অল্প অল্প করে খেতে পছন্দ করেন। তার মতে, ছোট ছোট এই খাবারগুলো আপনার বিপাকক্রিয়া বাড়িয়ে তুলতে পারে।

ফলে আপনি ফিট ও সুস্থ থাকবেন। বাকি সবার মতোই মৌনি ফাস্টফুড খেতে পছন্দ করেন। বিশেষ করে চাইনিজ, জাঙ্ক ও ¯প্রাইট তার খুবই পছন্দের। তবে সুস্থ ও ফিট থাকতে এসব খাওয়া এড়িয়ে চলেন। মৌনিকে তার সুন্দর ত্বক সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, প্রচুর পানি পান করেন তিনি। যা তার ত্বককে সুন্দর করতে সাহায্য করে। সবাই এ বিষয়ে অবগত, তবে অনেকেই তা মানেন না। মৌনি নিয়মিত ৮-১০ গ্লাস পানি পান করেন।

তথ্যসূত্র : টিপস অ্যান্ড বিউটি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর