বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
নীতা আম্বানি

যেভাবে বয়স ধরে রেখেছেন

যেভাবে বয়স ধরে রেখেছেন

নীতা আম্বানি; ভারতীয় প্রভাবশালী ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী। সৌন্দর্যের জন্য বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। এর বাইরেও তার স্টাইল, গ্লো আর তারুণ্যদীপ্ত ত্বকের জন্য বেশি পরিচিত। যদিও তার এমন সৌন্দর্যের পেছনে রয়েছে নিয়মতান্ত্রিক লাইফস্টাইলের ভূমিকা।

নীতা আম্বানি; তার নিয়মমাফিক জীবন-যাপনের জন্য অনেকের আগ্রহের কেন্দ্রবিন্দু। নীতা আম্বানির বয়স প্রায় ষাট ছুঁইছুঁই। কিন্তু তারপরও তার ত্বকের উজ্জ্বলতা হার মানাবে বলিউডের বড় বড় তারকাকে। ত্বকের বয়স ধরে রাখতে ডায়েটে কী রাখেন তার চর্চা চলছে ভারতীয় প্রভাবশালী গণমাধ্যমে।

সৌন্দর্য ধরে রাখতে পানির বিকল্প নেই। এমনটা মনে করেন ষাট ছুঁইছুঁই নীতা আম্বানিও। যা শরীর থেকে সব টক্সিন বের করে তার হজমশক্তি ও ইমিউনিটি বাড়ায়। এসব পানীয় তার ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও সহায়তা করে। এ ছাড়া ভিটামিন, খনিজ এবং অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ খাবার বরাবরই ত্বকের ভিতরের উজ্জ্বলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে। তিনি সকালের নাশতায় বাদাম, বিটের রস ও ডিমের সাদা অংশ নেন। পাশাপাশি প্রোটিন, ক্যালসিয়াম, মাইক্রোনিউট্রিয়েন্টসে ভরপুর ড্রাই ফ্রুটস খান। দুপুরে অধিকাংশ দিনই নীতা বাহারি সবজি দিয়ে তৈরি স্যুপ খান। অনেকের জানা নেই, নীতা সম্পূর্ণ নিরামিষভোজী। তার রাতের খাবারেও থাকে নানা রকমের স্প্রাউট, সবজি ও স্যুপ। প্রত্যেক খাবারের ফাঁকে যে কোনো এক ধরনের মৌসুমি ফল খান নীতা। এক দিনের জন্যও শরীরচর্চা করা বাদ দেন না নীতা। নিয়ম করে জিমে যাওয়ার পাশাপাশি যোগব্যায়ামও করেন তিনি। এ ছাড়াও নিজেকে তরতাজা এবং সক্রিয় রাখতে মাঝেমধ্যেই সাঁতার কাটেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর