বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

শাওয়ার মেকআপ!

শাওয়ার মেকআপ!

ছবি : ফারহান আহমেদ

ইন্টারনেট; ট্রেন্ড তৈরির কারখানা। যেখানে হরহামেশা ঘুরে বেড়ায় ট্রেন্ডি সব মেকআপ লুক। তারই সর্বশেষ আয়োজন শাওয়ার মেকআপ। ভাবছেন এটা আবার কী! আসলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় এখন দাপিয়ে বেড়াচ্ছে শাওয়ার মেকআপ লুক।

 

কী এই শাওয়ার মেকআপ?

কুসুম গরম পানিতে গোসল সেরে নেওয়ার কয়েক মিনিট পর এবং চেহারার পানি ঝরে যাওয়ার পর যে চকচকে ও সামান্য ভেজা লুক আসে শাওয়ার মেকআপ আসলে এমন লুক থেকেই অনুপ্রাণিত হয়ে আসছে। এই মেকআপ এসেছে আমেরিকান বিউটি এক্সপার্ট হুদা কাত্তান-এর কাছ থেকে। তিনি জনপ্রিয় ব্র্যান্ড হুদা বিউটির প্রতিষ্ঠাতা। মেকআপ ট্রেন্ডে ক্রাই মেকআপ এবং কোল্প মেকআপ বেশ জনপ্রিয়। তবে এসবের বাইরে শাওয়ার মেকআপ সেরা। মেকআপ আর্টিস্ট এবং ব্যবসায়ী হুদা কাত্তান তার টিকটক পোস্টে এমন একটি ভিডিও পোস্ট করেছেন। সেই প্ল্যাটফরমে ভিডিওটির ভিউ দাঁড়িয়েছে ৫০ লাখেরও বেশি। হুদা কাত্তান বলেন, মনে হচ্ছে ট্রেন্ডি ‘শাওয়ার মেকআপ’ সামাজিক যোগাযোগমাধ্যমের সবাই পছন্দ করেছেন।

শাওয়ার মেকআপ ট্রেন্ড

আকর্ষণীয় এই মেকআপের মূল চাবিকাঠি হলো- এতে ব্যবহৃত মেকআপ সামগ্রীর প্রভাব। সুতরাং পাউডারি মেকআপ উপাদানের সঙ্গে তরল মেকআপ সামগ্রী মিশিয়ে এই মেকআপ তৈরি করা হয়।

♦ ত্বকের রংকে হালকা উজ্জ্বল দেখানোর জন্য লিকুইড ফাউন্ডেশনের সঙ্গে ক্রিম মিশিয়ে তা প্রয়োগ করুন।

♦ চোখের নিচে, চিবুক এবং ভ্রুর মাঝখানে সামান্য কনসিলার লাগান।

♦ ক্রিম ব্রোঞ্জার স্টিক দিয়ে কনট্যুরিং করুন, এটি কপাল এবং চিবুকের মাঝখানে লাগিয়ে নিতে ভুলবেন না।

♦ গালে সামান্য পিঙ্ক কিংবা লাল ব্লাশন লাগান এবং প্রাকৃতিক শেড দিয়ে ঠোঁটেও সামান্য কনট্যুরিং করুন। পূর্ণাঙ্গ মুখের জন্য এটি অতিরঞ্জিত হলে ভয় পাবেন না।

♦ চেহারায় ভেজা লুকের জন্য পরবর্তী ধাপ- হাইলাইটার ব্যবহার। যত বেশি হাইলাইটার তত বেশি ‘শাওয়ার মেকআপ’ লুক। সে ক্ষেত্রে আদর্শ- দুই গালে সামান্য, নাকের ওপর থেকে গালের হাড় পর্যন্ত লাগিয়ে নিন।

♦ চোখের পাতায় গ্লস ‘ভেজা’ লুককে বাড়িয়ে দেবে। সে ক্ষেত্রে বিউটি হুদা কাত্তান এম্পাওয়ারড হাইলাইটিং ডিউ ফেস গ্লস বেছে নিয়েছেন।

♦ আইল্যাশে সামান্য মাসকারা এবং ঠোঁটে প্লমিং গ্লস লাগান।

♦ সবশেষে হেয়ার সিরাম দিয়ে আপনার চুলকে মনের মতো সাজিয়ে নিন।

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর