বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দিয়া মির্জার রূপ-রহস্য

দিয়া মির্জার রূপ-রহস্য

বয়স চল্লিশ পেরিয়েছে কিন্তু দেখে বোঝার উপায় নেই। তারুণ্যদীপ্ত দিয়া মির্জার চেহারা এখনো বেশ উজ্জ্বল। তার লাবণ্যময়ী রূপের রহস্য সম্পর্কে জানিয়েছেন নিজেই...

বলুন তো ত্বককে টানটান, কোমল রাখে কী সে দাওয়া? উত্তরটা সহজ, কোলাজেন। যা বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে কমতে থাকে। ফলে ত্বকে পড়ে বয়সের ছাপ। পাশাপাশি নানা কারণেও ত্বক হারায় উজ্জ্বলতা। বেশি রোদে থাকলে, পানিশূন্যতা, ধূমপান, মানসিক চাপ বা পর্যাপ্ত ঘুমের অভাব কোলাজেন কমার জন্য দায়ী। এমনকি মুখের নানা ভঙ্গিমা, ঘুমের সময় বালিশের কারণেও ত্বকে বলিরেখা, দাগছোপ দেখা দিতে পারে। এসব উপেক্ষা করে সঠিক পরিচর্যায় নিজের বাড়ন্ত বয়সকে রুখে দিয়েছেন এই অভিনেত্রী। রূপচর্চায় দিয়া মির্জা যা করে থাকেন-

প্রাকৃতিক স্ক্রাবার : নামি-দামি প্রসাধনী নয়, নিয়মিত প্রাকৃতিক স্ক্রাবার দিয়েই মুখ পরিষ্কার করেন দিয়া। আলুবোখারা, অ্যালোভেরা কিংবা আখরোট-নারকেল তেল কিংবা অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে স্ক্রাবার হিসেবে ব্যবহার করেন তিনি।

বেশি পানি পান : ত্বক ভালো রাখতে পানির ভূমিকা সবার জানা। অন্য সবার মতো দিয়াও প্রতিদিন বেশি পানি পান করেন। পানি শরীর থেকে টক্সিন-জাতীয় পদার্থ বের করে দেয়, ফলে ত্বকে ব্রণ এবং ফুসকুঁড়ির মতো সমস্যা কমে আসে।

ভিটামিন সি : বিশেষ এই ভিটামিনের গুণ সম্পর্কে সবারই জানা। এর মধ্যে অন্যতম ত্বকের বয়স ঠেকিয়ে রাখা। যৌবনের জেল্লা ধরে রাখতে এ অভিনেত্রী ভিটামিন সি সিরাম নিয়মিত ত্বকে ব্যবহার করে থাকেন। খাবারের তালিকায় লেবু, মুসম্বি, আমলকীর মতো ফল বেশি করে রাখেন দিয়া।

ফলের ব্যবহার : রোদে বেরোলেই ত্বক উজ্জ্বলতা হারায়। দিয়া কিন্তু রোদ থেকে ফিরে ফল দিয়েই ত্বকের পরিচর্যা করেন। কমলা লেবু, শসা, টমেটোর মতো ফল ও সবজি কেটে ত্বকে লাগিয়ে নেন।

যোগাসন : ব্যায়ামে কেবল শরীর চাঙা থাকে না, ত্বকেরও উজ্জ্বলতা বাড়ে। তাই ব্যস্ততার মাঝেও দিয়া ১৫ মিনিট যোগাসন করেন।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর