বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিয়ে ও নিমন্ত্রণে পার্টি সাজ

বিয়ে ও নিমন্ত্রণে পার্টি সাজ

শীত মানেই ফুল-অন পার্টি সিজন। নিজের সেরা লুকটা তো তুলে ধরতে হবেই! বিউটি কোশেন্ট বাড়িয়ে সবার ঈর্ষার পাত্রী হয়ে ওঠার জন্য রইল কিছু রেড হট মেকআপ টিপস।

পার্টি মানে ভারী গহনা, জমকালো পোশাক আর ভরপুর মেকআপ। আর পোশাকের সঙ্গে সাজটাও হওয়া চাই আকর্ষণীয়। পার্টি সাজের আগে মুখটা ভালো করে ওয়াশ করে নিন। এ ক্ষেত্রে মাইল্ড ফেসওয়াশ বেস্ট অপশন। এরপর চোখের নিচে, নাকের দুই পাশে, চিবুকের ওপর আঙুল দিয়ে কন্সিলার বিন্দু বিন্দু আকারে লাগিয়ে নিন। কালো দাগ ঢেকে গেলে ফাউন্ডেশন ব্যবহার করুন। এ ক্ষেত্রে মনে রাখবেন, মুখের রঙের সঙ্গে যেন সামঞ্জস্যপূর্ণ হয়। এবার চোখের সাজ দিয়ে মেকআপ শুরু করুন। পার্টি লুক আনতে চোখের সাজে আইব্রো প্ল্যাক করুন। পার্টি সাজে উজ্জ্বলতা আনাটা জরুরি। গ্লসি সাজ কম-বেশি সবারই নজর কাড়ে। আইব্রো পেন্সিল দিয়ে সূক্ষ্ম রেখায় আইব্রো আঁকুন। গ্রে ও ব্ল্যাক শ্যাডো ব্যবহার করুন। আইব্রোর ঠিক নিচে হাইলাইট করুন গোল্ডেন আইশ্যাডো বা হাইলাইটার দিয়ে। পোশাকের সঙ্গে মিল রেখে আইশ্যাডো দিয়ে রাঙিয়ে নিন চোখের ওপরের পাতা। সঙ্গে ব্ল্যাক শ্যাডো দিন চোখের ভাঁজে ও বাইরের কোনায়। চোখের ভিতরের কোনায় অল্প সিলভার আইশ্যাডো দিন। কালো লিকুইড আইলাইনার দিয়ে মোটা রেখায় চোখ আঁকুন। নিচের পাতায় কাজল দিয়ে নিন। পাপড়িতে ঘন করে মাশকারা লাগান। লক্ষ্য রাখতে হবে কোন রংটি মানায়। তবে রাতে সাজে মাশকারা ও আইশ্যাডোর সঙ্গে বিভিন্নভাবে আইলাইনার দিতে পারেন। এর সঠিক কোনো নিয়ম নেই, যার চোখে যেভাবে ভালো লাগে সেভাবেই আইলাইনার দিয়ে নিন। যারা একটু বেশি সাজগোজ পছন্দ করেন তাদের জন্য ব্লাশ। গালের দুই পাশে নিচ থেকে ওপরের দিকে ব্রাশ দিয়ে ব্লাশঅন করুন। যাদের রং ফর্সা তারা যে কোনো রঙের ব্লাশ লাগাতে পারেন আর যারা একটু কম ফর্সা তারা একটু হালকা রং লাগাবেন।

তবে রাতের পার্টিতে সবাই গাঢ় করে লাগাতে পারেন। এরপর ঠোঁটকে করে তুলুন আকর্ষণীয়। লিপস্টিকের ক্ষেত্রে একই রঙের লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিয়ে লিপস্টিক দিয়ে ভরাট করে দিন। চুল ছোট হলে ছেড়ে দিতে পারেন। পার্টির আগে ভালো হেয়ার আয়রন দিয়ে চুলটা সোজা করে নিতে পারেন। পার্টি সাজে ভারী গহনা বাদ দিয়ে পরতে পারেন মেটাল, এন্টিক ও রুপার গহনা। তবে অবশ্যই তা হবে পোশাকের সঙ্গে মিল রেখে।

মনে রাখা ভালো, পর্যাপ্ত পানি পান, ব্যালান্সড ডায়েট, ঘুম ও এক্সারসাইজের বিকল্প হয় না। সুতরাং পার্টি সিজন মানেই রাতে যথেষ্ট ঘুম না হলে বা উল্টোপাল্টা খাওয়াদাওয়া হলে তার ছাপ কিন্তু চেহারায় পড়তে বাধ্য। তাই এসব দিকে খেয়াল রাখুন।

লেখা : সাদিয়া সারা

সর্বশেষ খবর