বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নতুন বছরে হেয়ার স্টাইলে যা করতে পারেন

নতুন বছরে হেয়ার স্টাইলে যা করতে পারেন

নতুন দিন সর্বদা নতুনত্ব আনে। অনেকের মতে, জানুয়ারি পুনজ্জীবিত করে। নতুন ফ্যাশনের দেখা মেলে। অনেকে আবার ফ্যাশন ট্রেন্ড সম্পর্কে অনলাইন পোর্টাল, ম্যাগাজিন এমনকি ইউটিউব ঘাঁটাঘাঁটি করে থাকেন। হেয়ার স্টাইলিস্ট ইরিনেল ডি লিওন বলেন, ‘হেয়ার স্লাগিং এবং ট্রিটমেন্ট বানের মতো অনেক কিছু আমরা দেখছি; উভয়ই চুলের পুনরুদ্ধারে অবিশ্বাস্য। এ ছাড়াও চুলের স্বাস্থ্যের ওপর নজর দেওয়া, কীভাবে চুলের স্বাস্থ্যকে ভালো রাখা যায় এমনকি মানসম্মত হেয়ার প্রোডাক্টগুলোয় কী ধরনের বিনিয়োগ করতে পারেন, বিষয়গুলো আজকের দিনে বেশ জনপ্রিয় হয়ে উঠছে।

পাঠকের জন্য ২০২৪ সালের হেয়ার ট্রেন্ডে নতুন যা দেখা যেতে পারে...

 

প্রাকৃতিক রং : স্বর্ণকেশ এবং তামাটে রংগুলো হেয়ারস্টাইলে নাটকীয় পরিবর্তন এনেছে, ২০২৪ সালেও একই ধারায় দেখতে যাচ্ছি।  হাইলাইট বা লোলাইটের ব্যবহারও অব্যাহত থাকবে। এর বাইরেও লাল ও নীলাভ বর্ণ ট্রেন্ডে ভালোভাবে যোগ হবে। ‘আমি অনেক গ্রাহককে এবং আমার বন্ধুদের ন্যাচারাল কালার কিংবা এর কাছাকাছি ফিরে যেতে দেখেছি। এমনটা বলেন হেয়ার স্টাইলিস্ট গ্রেগরি রাসেল। হেয়ার স্টাইলিস্ট রেনা ক্যালহাউন বলেন, স্বর্ণকেশী কালারের ক্ষেত্রে আরও একটি মাত্রা যোগ করতে পারেন; যেন শ্যামাঙ্গী দেখায়।

 

নজরকাড়া হেয়ার কাট : মাঝারি ধাঁচের হেয়ার কাট বেশ নজর কেড়েছে। কাঁধের ওপর কিছুটা ছোট করে রাখা হয়। নতুন বছরেও একই ধাঁচের হেয়ার কাট ট্রেন্ডে ভালোভাবেই চলবে। পাশাপাশি বব কাটও দারুণ চলছে। হেয়ার স্টাইলিস্ট ডি লিওন বলেন, ২০২৪ সালেও আমরা মাঝারি দৈর্ঘ্যরে চুল কাটা দেখব। এ দৈর্ঘ্যরে কাট চুলের স্বাস্থ্য এবং স্টাইলে নতুনত্ব যোগ করে আর স্টাইলকে সহজ করবে।

 

ন্যূনতম স্টাইলিং : ন্যূনতম স্টাইলিংয়ের ইচ্ছে অনুসারে, কাটিং এবং ফ্যাশনে যেগুলোকে সেরা দেখাতে কম প্রয়োজন, সেগুলো এখানে আধিপত্য বিস্তার করে। এক্ষেত্রে কনট্যুর কাটিং হতে পারে সেরা অপশন। এটি এমন একটি কৌশল, যার জন্য মুখের আকার এবং চুলের গঠন সম্পর্কে গভীর বোঝাপড়া প্রয়োজন। গ্রেগরি রাসেল বলেন, আমি চুলে সাধারণ কাট পছন্দ করি- হালকা লেয়ার অথবা কনট্যুর কাট দেখতে চমৎকার। যা সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি চেহারায় দুর্দান্ত মানিয়ে যায়।

 

চুলের স্বাস্থ্য : এ বছরকে চুলের সুস্থতার বছর হিসেবে বিবেচনা করুন, আগা থেকে গোড়া পর্যন্ত। হালকা স্টাইল থেকে মাথার ত্বকের যত্ন; কোনো কিছুকে অবহেলা করবেন না। চুলে স্টাইল করার জন্য ভালো মানের প্রোডাক্ট বেছে নিন। যা মাথার স্ক্যাল্পকে ভালো রাখতে সহায়তা করবে। মনে রাখবেন, পছন্দের মানে স্টাইলের বলিদান নয়। চুলের স্বাস্থ্যের জন্য হেয়ার টুলসের অতিরিক্ত ব্যবহার এড়িয়ে চলুন। চুলের গঠন ঠিক রাখতে এখন অনেক নতুন কৌশল ও উন্নত মানের পণ্যে বাজার সয়লাব। এসবে বেশি নজর দিন। এমনটি জানান- গ্রেগরি রাসেল। হাইড্রেশনকে অগ্রাধিকার দিন। সর্বনিম্ন তাপে হেয়ার স্টাইল করা শিখুন। পাশাপাশি কেবল হেডব্যান্ড নয়, ঝকঝকে রত্ন, পুঁতির কাজ এবং মূল্যবান ধাতুর হেয়ার এক্সেসরিজগুলো অনুষ্ঠানের পাশাপাশি নিত্যদিনে আপনার চেহারায় বিলাসিতা যোগ করবে।

 

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

সর্বশেষ খবর