বুধবার, ২২ মে, ২০২৪ ০০:০০ টা

ক্যাটরিনা কাইফ-এর সৌন্দর্য রহস্যের তথ্য

ক্যাটরিনা কাইফ-এর সৌন্দর্য রহস্যের তথ্য

ক্যাটরিনা কাইফ, বলিউড সুন্দরীদের মধ্যে বেশ লাস্যময়ী অভিনেত্রী। পার করেছেন ক্যারিয়ারে দীর্ঘ সময়। এখনো তার রূপে বুঁদ হয়ে থাকেন তার ফ্যান-ফলোয়াররা। বয়স যত বাড়ছে তিনি যেন এখন আগের চেয়ে আরও বেশি সুন্দরী হয়ে উঠেছেন। এবার তিনি জানালেন, তার নিজের সৌন্দর্য ধরে রাখার রহস্য!

ভারতীয় গণমাধ্যমগুলোর তথ্য মতে- ক্যাট বলেন, সকালের যত্নের ওপর নির্ভর করে ত্বকের হাল কেমন থাকবে। ত্বক ভালো রাখতে সকালের রূপচর্চায় নজর দেওয়া অত্যন্ত জরুরি। ক্যাটরিনা শুধু এটা বিশ্বাসই করেন না, মেনেও চলেন। ক্যাটরিনা দুই গ্লাস কুসুম গরম পানি পান করে প্রতিদিনের সকাল শুরু করেন। কিছুক্ষণ পর নায়িকা খান সেলেরি পাতার রস। এ ছাড়াও ঘুম থেকে ওঠে প্রতিদিন বরফজলে মুখ কিছুক্ষণ ডুবিয়ে রাখেন অভিনেত্রী। এতে মুখের ফোলাভাব অনেকটা কমে যায়। তারপর ত্বক মালিশ করেন ‘ফেসিয়াল অয়েল’ দিয়ে।

সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, পেশার কারণে অভিনেতা-অভিনেত্রীদের মেকআপ করতেই হয়। আর ক্যাটরিনাও তার ব্যতিক্রম নন। তবে শুটিং না থাকলে মেকআপ থেকে দূরে থাকেন ক্যাট। তার ত্বক অত্যন্ত মসৃণ। নিয়ম করে ত্বকে বরফ ঘষলেই এমনটা সম্ভব বলে জানিয়েছেন অভিনেত্রী। এ ছাড়াও তার চকচকে ত্বকের জন্য মূলত ভরসা করেন মধু এবং ওটসের ওপর। এ দুটি উপকরণ দিয়ে প্যাক বানিয়ে তিনি প্রতিদিন মুখে লাগান। যখনই ক্যাটরিনা তার মুখ পরিষ্কার করেন, তার পরপরই মুখে ও ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করেন। মেকআপ করার আগে এমনকি রাতে ঘুমানোর আগেও ময়েশ্চারাইজার অবশ্যই ব্যবহার করেন ক্যাটরিনা।

শুধু বাহ্যিক যত্ন নয়, ত্বক ভালো রাখার ক্ষেত্রে কী খাচ্ছেন, সেটাও জরুরি। ঘড়ি ধরে সকালের খাবার খান ক্যাটরিনা। প্রায়দিনই ক্যাটরিনার সকালের খাবারে থাকে ইডলি। সেই সঙ্গে এক বাটি দই। ক্যাটরিনার ডায়েটে তেল-মসলার কোনো জায়গা নেই। এছাড়া বলিউড ডিভা ক্যাটরিনা নিয়মিত ফেসিয়াল ইয়োগা করেন। এটি ত্বককে ভিতর থেকে সুস্থ রাখে। ফলে মুখের অতিরিক্ত মেদ, বলিরেখা, ব্রণসহ বিভিন্ন সমস্যা থেকে মুক্তি মেলে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

সর্বশেষ খবর