শিরোনাম
বুধবার, ২৬ জুন, ২০২৪ ০০:০০ টা

বলিউড সুন্দরী রেখার সৌন্দর্যের রহস্য

বলিউড সুন্দরী রেখার সৌন্দর্যের রহস্য

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রেখা। দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ার তার। এ সময়ের মধ্যে ব্যতিক্রমী অভিনয় প্রতিভা দিয়ে রেখা কেবল দর্শকদেরই মুগ্ধই করেননি, বরং তার সৌন্দর্য দিয়েও তাদের বিমোহিত করেছেন। এখনো নিজের সৌন্দর্য ও ক্যারিশমা দিয়ে অসংখ্য মানুষের হৃদয় জয় করে রেখেছেন এই অভিনেত্রী।

 

যোগব্যায়াম ও ধ্যান

১৯৭০ এর দশকে ইয়োগা এবং মেডিটেশন ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। রেখা নিজেও এই দুই ধরনের কসরতে আগ্রহী হয়ে ওঠেন। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, নিয়মিত ইয়োগা এবং মেডিটেশনে সময় পার করেন। যা তিনি শেখেন সহশিল্পী রামা বানিসের কাছ থেকে। রেখা বলেন, ‘এগুলো আমাদের শারীরিক ও মানসিকভাবে সুস্থ রাখে’।

 

মেকআপ ও পোশাকের বিশেষত্ব

বলিউড এই অভিনেত্রী ভারী মেকআপ নেন না। হালকা মেকআপে থাকার ফলে তার প্রাকৃতিক সৌন্দর্য ও মুগ্ধতা সহজেই ফুটে ওঠে। গাঢ় লাল লিপস্টিক তার ট্রেডমার্ক। চোখে সবসময় কাজল এবং আইলাইনার ব্যবহার করেন। এ ছাড়া তার আছে নিজস্ব সাজ ও পোশাকের ধরন। কাঞ্জিভরম শাড়ি ও গয়নাতেই যেন রেখাকে চিরচেনা মনে হয়।

 

স্বাস্থ্যকর জীবনযাপন

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে রেখা বলেছিলেন, সুস্বাস্থ্য ধরে রাখাটা প্রত্যেকের জন্যই জরুরি। আর স্বাস্থ্যকর অভ্যাস স্বাস্থ্যকর জীবনের মূল ভিত্তি। তাই এই বয়সে এসেও ‘তারুণ্য’ ধরে রাখতে পেরেছেন।

 

আত্মবিশ্বাস

ভোগ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, যে কোনো সাধারণ জিনিসকে অসাধারণ করে তোলার মূল উপকরণ হচ্ছে অথেনটিসিটি বা অকৃত্রিমতা। আত্মবিশ্বাসী হওয়ার ক্ষেত্রে তিনি তার মায়ের পরামর্শ মেনে চলেছেন। জীবন যেখানেই নিয়ে যাক না কেন, নিজের বিশ্বাস ও মূল্যবোধের সঙ্গে কোনো আপস করা চলবে না। এখনো এই নীতিতেই অটল আছেন রেখা। প্রচণ্ড আত্মবিশ্বাসী বলেই এমনটা সম্ভব হয়েছে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

সর্বশেষ খবর