বুধবার, ৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বলিউড সুন্দরী সোনালির সৌন্দর্যের রহস্য

বলিউড সুন্দরী সোনালির সৌন্দর্যের রহস্য

এক সময় সোনালি বেন্দ্রের রূপে মুগ্ধ ছিল গোটা বলিউডপাড়া। অভিষেক হওয়ার প্রথম দিন থেকে তিনি ভক্তকুলের নজর কেড়েছিলেন। তার আবেদনময়ী ও লম্বা দেহের গড়ন, আকর্ষণীয় চেহারা এবং চীনাদের মতো সোনালি ত্বকের জন্য বারবার খবরের শিরোনামও হয়েছিলেন। কিন্তু হঠাৎ একদিন মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হন। তবুও থেমে যাননি। দীর্ঘদিন প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে লড়াই চালিয়েছেন। অবশেষে জয়ী হয়ে ফিরেছেন। সেরে ওঠার পর অনেকটা সময় পর্দায় দেখা যায়নি তাকে। অবশেষে আবারও ফিরে এসেছেন সিনেমাপাড়ায়। বয়স এখন তার প্রায় পঞ্চাশ ছুঁইছুঁই। এখনো ‘কম-ই-বেশি’ সৌন্দর্যের জন্য তিনি আকর্ষণীয়। আজকের ফিচারে আমরা জানব কীভাবে সোনালি তার ত্বক এবং চুলের যত্ন নেন...

 

সোনালির মুখ-ত্বকের যত্ন

যেহেতু সোনালির ত্বক সংবেদনশীল, তাই তিনি প্রসাধনীর ওপর নির্ভরতা কমিয়ে আনেন। তবে প্রয়োজনের ক্ষেত্রে সামান্য প্রসাধনী ব্যবহার করেন। সকালে ঘুম থেকে উঠে এই অভিনেত্রী মুখে প্রচুর পরিমাণে পানি ছিটিয়ে দেন। তারপর একটি নন-ময়েশ্চারাইজিং সাবান দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করে নেন।

 

মেকআপের মূলমন্ত্র

সোনালি খুব সামান্য মেকআপ নিয়ে থাকেন। হালকা মেকআপে নিজের সৌন্দর্যকে ফুটিয়ে তোলার চেষ্টা করেন। মেকআপের ক্ষেত্রে শুধু একটি হালকা লিপস্টিক, সামান্য কাজল এবং মাসকারা দিয়ে নিজেকে রাঙিয়ে তোলেন। সন্ধ্যার আয়োজনে চোখে হালকা আইলাইনার যোগ করেন। তার সোনালি ত্বকের মূলমন্ত্র হলো- তিনি কখনোই মেকআপ নিয়ে ঘুমাতে যান না। রাতে ঘুমানোর আগে তিনি সামান্য বেবি অয়েল দিয়ে ত্বকের মেকআপের প্রলেপ তুলে ভালোভাবে মুখ ধুয়ে ফেলেন।

 

ডায়েট এবং ডে-কেয়ার রুটিন

সোনালি প্রতিদিন এক মুঠো আখরোট খান যাতে তার ত্বক ভিতর থেকে পর্যাপ্ত পুষ্টি পায়। সারা দিন তিনি প্রচুর পানি পান করেন। খাবারের তালিকায় তাজা সালাদ রাখতে ভোলেন না। এমনকি প্রতিদিনই বাইরে যাওয়ার আগে একটি হালকা সানস্ক্রিন ব্যবহার করে থাকেন।

 

চুলের ব্যাপারেও সচেতন

সোনালি মাঝে মাঝে হেয়ার স্পাতে নেন, তখন তিনি শ্যাম্পু এবং একটি লিভ-ইন কন্ডিশনারের মতো প্রাকৃতিক হেয়ার কেয়ার পণ্য ব্যবহার করেন। যেন তার হেয়ার স্ক্যাল্প সুস্থ থাকে। তিনি নারকেল তেলও ব্যবহার করেন, যার অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ড্যানড্রাফ বৈশিষ্ট্য রয়েছে।

সর্বশেষ খবর