শিরোনাম
বুধবার, ১০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

হলিউডের নতুন ‘ইট গার্ল’ জেন্ডায়ার রূপরহস্য

হলিউডের নতুন ‘ইট গার্ল’ জেন্ডায়ার রূপরহস্য

হলিউডের ফ্যাশন ও বিউটি আইকনদের মধ্যে অন্যতম একজন জেন্ডায়া। আজকের জেনারেশন তাকে নতুন ‘ইট গার্ল’ নামে চেনেন। অভিনয় ও স্টাইলের পাশাপাশি ভক্তরা তার তারুণ্যময় উজ্জ্বলদীপ্ত ত্বকে মুগ্ধ। তাই তো বিশ্বের লাখ লাখ মানুষ তার প্রাকৃতিক পাথেয়গুলোকে অনুসরণ করতে চায়।

ডিউন পার্ট-২ এবং চ্যালেঞ্জার্স সিনেমায় অভিনয়ের পরে জেন্ডায়ার নির্ভেজাল ত্বক নিয়ে আগের চেয়ে বেশি কথা বলা হচ্ছে। বিশেষত, তার প্রাকৃতিক সৌন্দর্য নেট দুনিয়ায় বেশ আলোচনার জন্ম দিয়েছে। তবে নিজের রূপ নিয়ে জেন্ডায়া জানান, অনেক ব্যস্ততার মধ্যেও ত্বকের যত্ন নিতে একবিন্দু আলসেমি করেন না। এমনকি খুব দামি পণ্যও ব্যবহার করেন না। সহজলভ্য স্কিনকেয়ার পণ্য দিয়েই সেরে ফেলেন রূপচর্চা। আর পাঁচ ধাপের এই বিশেষ রূপ-রুটিন অবশ্যই মেনে চলেন।

জেন্ডায়ার মতে, সুস্থ ও সুন্দর ত্বকের পূর্বশর্ত হলো ত্বক সঠিকভাবে পরিষ্কার। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ত্বক পরিষ্কারের জন্য ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই মেকআপটি ধুয়ে ফেলতে হবে। এতে কোনো অজুহাত দাঁড় করানো যাবে না।’ জেন্ডায়া নিজে ডাবল ক্লিনজিং পদ্ধতি মেনে চলেন।

টোনার : টোনার সেকেলে হলেও জেন্ডায়া এখনো এটি ব্যবহার করেন। তার পছন্দ গোলাপ জল ও উইচ হ্যাজেলের টোনার। ময়েশ্চার ধরে রাখতে এবং ত্বক উজ্জ্বল ও সতেজ দেখাতে টোনার ভালো কাজ করে।

সিরাম : ত্বকের আর্দ্রতা বাড়াতে ময়েশ্চারাইজিং সিরাম ব্যবহার করা উচিত। তাই জেন্ডায়া রাতে ময়েশ্চারাইজার লাগানোর আগে সিরাম ব্যবহার করেন। তার ‘গো-টু’ হলো ব্রিটিশ ব্র্যান্ড দ্য বডি শপের ভিটামিন ই ওভারনাইট সিরাম-ইন অয়েল।

ময়েশ্চারাইজার : ত্বকের সুস্থতায় আর্দ্রতা ধরে রাখতে এর বিকল্প নেই। জেন্ডায়া সকাল-রাতে দুই বেলা ফার্মেসি স্কিনকেয়ার ব্র্যান্ড সেরাভের ফেসিয়াল ময়েশ্চারাইজিং লোশন ব্যবহার করেন। যা ত্বকের আর্দ্রতা বজায়ের পাশাপাশি ত্বকের প্রাকৃতিক আবরণ মেরামত করে।

সানস্ক্রিন : ত্বকের যত্নে সানস্ক্রিন লাগবেই। জেন্ডায়া বলেন, ‘এত আমি আপসহীন। আমি সত্যিই ল্যানকোম ইউভি এক্সপার্ট অ্যাকোয়া জেল এসপিএফ ৫০ পছন্দ করি।’

ফেস মাস্ক : জেন্ডায়ার মেকআপ আর্টিস্ট শেইকা ডাল জানায়, বড় বড় ইভেন্টে তৈরি হওয়ার আগে জেন্ডায়া ফেস মাস্ক ব্যবহার করেন। এতে মেকআপ খুব ভালো বসে। জেন্ডায়ার পছন্দের ফেস মাস্ক হলো নাটুরা বিস ডায়মন্ড আইস লিফট মাস্ক। এই মাস্কে রয়েছে মেরিন ডিএনএ কনসেনট্রেট, যা ত্বককে আর্দ্র ও টানটান করে।

তথ্যসূত্র : লাইফস্টাইল ডেস্ক

সর্বশেষ খবর