বুধবার, ২৮ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

স্কটিশ অভিনেত্রী ক্যারেন গিলানের রূপ-রুটিন

স্কটিশ অভিনেত্রী ক্যারেন গিলানের রূপ-রুটিন

ক্যারেন গিলান, একজন স্কটিশ অভিনেতা। গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি থেকে জুমানজি; স্কটিশ এই অভিনেতা গত দশকের সবচেয়ে সফল এবং জনপ্রিয় কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে অ্যাকশন মুভি ‘গানপাউডার মিল্কশেক’-এ ভূমিকা নিয়ে তিনি বলেছেন, ‘আমি এখন পর্যন্ত একটি চলচ্চিত্র তৈরি করে সবচেয়ে মজা পেয়েছি।’ কিন্তু তার আসল সৌন্দর্যে ফুটে ওঠে ‘জুমানজি’ সিরিজের রুবি রাউন্ডহাউস চরিত্রে।

ক্যারেন গিলান ২০১৯ সালে গানপাউডার মিল্কশেক-এ অভিনয় করেছিলেন। ক্যারেন তার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বলেন, সেটে আমরা একে অন্যের সঙ্গে সত্যিই ভালো সময় কাটিয়েছি। আমরা (লকডাউনের আগে) সময়মতো শেষ করেছিলাম কিন্তু মহামারির কারণে ফিল্মটি মুক্তি পেতে বিলম্ব হয়েছিল। ‘জুমানজি’ সিরিজে তাকে দেখে মনে করতেই পারেন, তার নিটোল সৌন্দর্যের জন্যই তাকে বেছে নেওয়া হয়েছিল। কথা একদম ভুল নয়। তবে সে সৌন্দর্য ধরে রাখতে তাকে প্রতিদিন নিয়ম করে রূপচর্চা করতে হয়। তার ভাষায়, ‘আপনি জীবনে একটাই ত্বক পাবেন। তার যত্নও আপনাকে সেভাবেই নিতে হবে।’ কীভাবে, তা- বলেছেন ক্যারেন।

ক্যারেন গিলান এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি সত্যিই নিজের প্রতি বেশ সচেতন।’ আমি সাধারণত সকাল সকাল গোসল সেরে নিই। আর এ জন্য আমার ত্বকের সঙ্গী বিভিন্ন তেলের ব্যবহার। সকালের গোসল একটি অদ্ভুত অনুভূতি আনে। ধ্যান বা অন্য কিছুর মতো। আমি অ্যারোমাথেরাপি অ্যাসোসিয়েটস থেকে তেল ব্যবহার করি; তাদের মিশ্রণ তেল খুব আরামদায়ক। এ ছাড়া ক্যারনের ব্যাগে সব সময় থাকে লা মের লিপ বাম। তিনি বলেন, এটি আমার ব্যাগের একটি প্রধান জিনিস। দুর্ভাগ্যক্রমে এটি সবচেয়ে ব্যয়বহুলও। পাশাপাশি আমি লা মের ময়েশ্চারাইজিং সফট ক্রিমও ব্যবহার করি। নিজের বিউটি রেজিমে ক্যারেন সম্প্রতি অ্যাসেপ শ্যাম্পু এবং কন্ডিশনারে সুইচ করেন। তিনি বলেন, আমি এই শ্যাম্পু এবং কন্ডিশনার পছন্দ করি। পাশাপাশি আমি সবসময় তাদের সাবান পছন্দ করি, বিশেষ করে তাদের এক্সফোলিয়েটিং হ্যান্ড সোপ।

পরিষ্কার ত্বকের প্রতি বেশি গুরুত্বারোপ করেন এই স্কটিশ অভিনেত্রী। আর সাজের ক্ষেত্রে তো এর বিকল্প নেই। প্রথমেই মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। আগে মুখে ময়েশ্চারাইজার মেখে তারপর পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। পরের ধাপটা ক্যারেনের সবচেয়ে পছন্দের। মুখে হিলিং জেল মাখা। সঙ্গে আর কিছু নয়, শুধু ফ্লেভানয়েড। তার ভাষায়, ‘এটা আপনার ত্বকের সঙ্গে বাইরের উপাদানগুলোর একটা ব্যবধান রাখবে। সেই সঙ্গে ত্বকের কাছ থেকে রূপসজ্জার উপাদানগুলোকেও দূরে রাখবে।’ এরপর ত্বককে হাইড্রেটেড রাখতে খানিকটা ময়েশ্চারাইজার। চোখের ওপরে-নিচে মাখুন আই ক্রিম। ঠোঁটে দিন লিপ বাম। ব্যস, ত্বক সেজে ওঠার জন্য প্রস্তুত।

 

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

সর্বশেষ খবর