শিরোনাম
বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বলিউডের সুন্দরী রানী মুখার্জির রূপকথন

বলিউডের সুন্দরী রানী মুখার্জির রূপকথন

বলিউডের ডিবা রানী মুখার্জির। তাঁর বয়স এখন ৪৬। কয়েক দশক ধরে ভারতীয় চলচ্চিত্রশিল্পে অত্যন্ত দক্ষ একজন অভিনেত্রী। রূপে-গুণে যিনি জয় করেছেন অসংখ্য ভক্তের মন। তাঁর রয়েছে এক কন্যা সন্তান। কিন্তু তাঁকে দেখে তা বোঝার উপায় নেই। বয়সকে যেন কায়দা করে হাতের মুঠোয় বশ করে রেখেছেন।

কীভাবে নিজের তারুণ্যকে ধরে রেখেছেন  রানী, তা নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই। আর হবেই না কেন! রানী একজন খাঁটি বাঙালি সুন্দরী। তাই তো রানীর রূপচর্চার প্রতিটি ধাপকে বিশ্বের অসংখ্য ভক্ত এবং অনুরাগীরা অনুসরণ করতে চান। ভারতীয় গণমাধ্যম জাগরণ তাঁর রূপ রহস্য নিয়ে একটি নিবন্ধ প্রকাশ করেছে। অ্যালোভেড়ার জুস রানী ভীষণ পছন্দের।  এ কারণেই প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস অ্যালোভেরার রস খান এ অভিনেত্রী। ত্বককে সতেজ রাখতে সাহায্য করে অ্যালোভেরা। প্রাকৃতিক এ উপাদান রক্ত সঞ্চালন বাড়িয়ে তোলে, ত্বকের বলিরেখা কমাতে সাহায্য করে।

রাখতে দুপুরের খাবারের আগে পান করেন এক গ্লাস করলার রস। করলাতে রয়েছে ভিটামিন সি। যা ত্বককে টানটান রাখতে সাহায্য করে। ত্বকে এনে দেয় আলাদা গ্লো। ত্বককে করে তোলে তারুণ্যোদীপ্ত। এ ছাড়াও রানী গ্রীন টি পান করতে ভালোবাসেন। গ্রীন টি ত্বকের জন্য দারুণ পাথেয়। যা ত্বককে প্রাণবন্ত রাখতে অত্যন্ত কার্যকরী।

রানী ভারতীয় সংবাদমাধ্যেম জানান, রানী ডাবের পানি পান করেন। ডাবের পানিতে আছে ভিটামিন সি। পাশাপাশি রানী দিনে অন্তত একবার ডাবের পানি দিয়ে মুখ পরিষ্কার করেন। ডাবের পানি ত্বককে ঝকঝকে করে তোলে। রোদে পোড়া দাগ দূর করে ডাবের পানি। পাশাপাশি ত্বকের পরিচর্যায় টোনার হিসেবে রানী বেছে নেন গোলাপজল। এর গুণাগুণ সম্পর্কে কম-বেশি আমাদের সবার জানা। গোলাপজল ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। রানী প্রাত্যহিক শরীরচর্চায় বিশেষ মনোনিবেশ করেন। পাশাপাশি পর্যাপ্ত ঘুম এবং পরিমিত পানের মাধ্যমে নিজের ত্বককে আরও বেশি সজীব রাখেন।

সর্বশেষ খবর