বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

তারা সুতারিয়ার রূপকাহন

তারা সুতারিয়ার রূপকাহন

বলিউডের অভিনেত্রী ‘তারা সুতারিয়া’।  বলিউডপাড়ায় পা রেখেছিলেন করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার ২’ ছবি দিয়ে। অভিনয়ের পাশাপাশি তারা সুতারিয়া ফ্যাশনেও নজর কেড়েছেন। তার শারীরিক সৌন্দর্যের রহস্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় সবসময়ই চলে নানা জল্পনা-কল্পনা। আপনি যদি তারার সৌন্দর্যের রহস্য জানেন তাহলে সত্যিই অবাক হবেন; কেননা, বলিউডের এই অভিনেত্রী এত সহজ রূপরুটিন মেনে চলেন যা আপনিও সহজেই অনুসরণ করতে পারেন।

 

নিজেকে হাইড্রেট রাখা :

তারা সুতারিয়ার মতে, ত্বককে নরম ও কোমল রাখার সহজ উপায় হলো- পর্যাপ্ত পানি পান করা। এই সুন্দরী প্রতিদিন কমপক্ষে ছয় থেকে আট গ্লাস পানি পান করেন। তারার মতে, যদি আপনি পানি পান করাকে বিরক্তিকর মনে করেন, তবে আপনি গ্রিন টি বা তাজা জুস পান করতে পারেন। যা আপনার লক্ষ্য পূরণ করবে। আপনাকে নরম এবং উজ্জ্বল ত্বক দেবে।

 

CTM এড়িয়ে যান না :

অভিনেত্রী হওয়ার সুবাদে তারা সুতারিয়াকে প্রচুর মেকআপ, রোদের তাপ, ক্রমাগত ভ্রমণ এবং অনিয়মিত ঘুমের সঙ্গে লড়াই করতে হয়। যার সবই ত্বকের জন্য ক্ষতিকর। কিন্তু তারার কাছে এর একটি সহজ প্রতিকার আছে- তা হলো ‘CTM’ রুটিন। CTM হলো- ক্লেনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং। তিনি প্রতিদিন ঘুমানোর আগে খানিকটা সময় নিয়ে ‘CTM’ রুটিন মেনে চলেন।

 

বাড়িতে তৈরি মাস্ক ব্যবহার :

তারা তার ত্বককে পুনরুজ্জীবিত করতে এবং উজ্জ্বল রাখতে ঘরোয়া মাস্ক ব্যবহার করেন। যা তিনি তার দাদির কাছ থেকে শিখেছিলেন। মাস্কটি দই, হলুদ, ছোলার ময়দা এবং মধু দিয়ে তৈরি করা হয়। যা মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলেন। এটি তাৎক্ষণিক উজ্জ্বল ত্বক দেয়।

 

স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ :

যদিও তারা একজন ভোজনরসিক, তবুও তিনি সামগ্রিকভাবে স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ করেন। তারা বিশ্বাস করেন, খাবার তার ত্বকের সবচেয়ে বড় পাথেয়। তিনি সকালে নাশতায় চিজি টোস্টের সঙ্গে ডিম পোচ কিংবা ডিম সেদ্ধ ও স্যান্ডউইচ খেয়ে থাকেন। সঙ্গে তিনি প্রচুর ফলমূল খেয়ে থাকেন। দুপুরের খাবারে বিভিন্ন রকমের সবজি খেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি।

 

তথ্যসূত্র : বি বিউটিফুল

সর্বশেষ খবর