বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

আকর্ষণীয় কয়েকটি দাড়ির স্টাইল

আকর্ষণীয় কয়েকটি দাড়ির স্টাইল

আজকাল ফ্যাশনিয়েস্তা হয়ে উঠতে কোনো অংশেই পিছিয়ে নেই ছেলেরা। যাপিত জীবনে পরিপাটি লুক, সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও রমরমা পরিচিতি- দুই দিকেই সমান ক্রেজ। সেই তালিকায় যোগ হয়েছে হেয়ার ও বিয়ার্ড কেয়ার। ২০২৪-এ কোন বিয়ার্ড স্টাইলটা বেশি চলছে, উষ্ম আবহাওয়ায় কোন কাট স্বাস্থ্যকর, কোনটাই বা আপনার জন্য উপযুক্ত, দেখে নিন...

টেক্সটচারড ক্রপ : তীব্র গরমে ছোট চুল স্বস্তির তেমনই ট্রেন্ডি। টেক্সচারড কাটে মাথার দুই পাশে চুলের পরিমাণ কম থাকে। ফরম্যাল বা ইনফরম্যাল, যে কোনো পোশাকেই মানানসই।

ফেড হেয়ারকাট : টিনএজার ও তরুণ প্রজন্মের মধ্যে ফেড কাট খুবই জনপ্রিয়। হাই ফেড থেকে লো, সব ধরনের চুলের ধরনই রয়েছে ছেলেদের পছন্দের তালিকায়। ফেড কাটে আপনাকে দেখাবে পরিচ্ছন্ন ও আকর্ষণীয়।

আন্ডারকাট : সামনের দিকের চুলের লেংথ কিছুটা বড়, তুলনায় মাথার পেছনের চুল ছোট। বস্তুত পেছনের দিকের চুল ট্রিম করা হয়। এতে একদিকে যেমন বজায় থাকবে আপনার স্টাইল স্টেটমেন্ট, পাশাপাশি গরমে থাকবেন ফুরফুরে।

স্বাভাবিক টেক্সচার : চুলের স্বাভাবিক বৃদ্ধি এমনিতেই আপনার একটা ন্যাচারাল লুক তৈরি করে দেয়। সেখানে প্রতি মাসেই চুলের কাট ও পরিচর্যা করলে নিজস্ব স্টাইল তৈরি হয়ে যায়। সে ক্ষেত্রে চুল স্ট্রেট হোক বা কোঁকড়ানো, মামানসই থাকবে সবটাই।

দাড়ির ক্ষেত্রে : গোঁফ ও দাড়ির প্রতি অনেকেই বেশ যত্নশীল। গরমে নিয়মিত পরিচর্যা না করলে আকারের বিকৃতি তো ঘটবেই, সঙ্গে হতে পারে ত্বকের সমস্যাও। ইদানীং ট্রিমড কাট, করপোরেট বিয়ার্ড বা লুম্বারজ্যাক বিয়ার্ড কাট বেশ জনপ্রিয় এবং গরমের জন্য আদর্শ।

 

তথ্যসূত্র : দ্য বিয়ার্ড ক্লাব

সর্বশেষ খবর