শিরোনাম
বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

জাহ্নবী কাপুরের রূপরহস্য

জাহ্নবী কাপুরের রূপরহস্য

বলিউড পাড়ায় ‘রূপের রানী’ ছিলেন শ্রবেদবী। তার কন্যা জাহ্নবী কাপুর। সোশ্যাল মিডিয়া ‘ইনস্টাগ্রামে’ বলিউড পাড়ার এই নবাগত অভিনেত্রীর অনুসারীর সংখ্যাও কম নয়। কিন্তু তিনি ইনস্টাগ্রামে খুব বিচক্ষণতার সঙ্গে পোস্ট করেন। তার ইনস্টাগ্রামে একাধিক দিনের ইনস্টাগ্রাম গল্প বা ভিডিও পাবেন না। তবে যখন পাবেন- তা শুধু নিজের ‘বিউটি লুক’ বা ‘বিউটি কেয়ার’-এর পোস্ট। মেকআপ অনুপ্রেরণা থেকে ত্বকের যত্নে টিপস- দেখে নেওয়া যাক তার রূপরহস্য...

 

জাহ্নবী ‘স্কিন কেয়ারে’ আগ্রহী নন

২৭ বছর বয়সী এই অভিনেত্রী ত্বকের যত্নে কেবল ‘কম বেশি’-তেই বিশ্বাসী। তার ভাষ্য, রূপ-রুটিন যত সহজ, ফলাফল তত ভালো। কারণ- জাহ্নবী মনে করেন, তার সংবেদনশীল ত্বকে অত্যধিক ‘ট্রায়াল বা এক্সপেরিমেন্ট’ ভালো ফল আনবে না।

 

উজ্জ্বলতার জন্য নিয়মিত স্ট্রিমিং

এটি জাহ্নবীর পুরনো পন্থা। তিনি প্রায়শই ‘হট ওয়াটার স্ট্রিমিং’ গ্রহণ করেন। তাও মাত্র ৩ মিনিটের জন্য। যা তার ত্বককে হাইড্রেট করে, ব্রণের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে, মুখে রক্তের প্রবাহ বাড়ায় এবং গভীর পরিষ্কারের জন্য ত্বকে জমাট বেঁধে থাকা তেল ও ময়লা পরিষ্কার করে।

 

ফ্রুটস ফেসিয়ালে বেশি আগ্রহী

রুহি তারকা ‘ফ্রুটস ফেসিয়াল’ পছন্দ করেন। যা পরিষ্কার, চির-উজ্জ্বল ত্বকের জন্য খুব কার্যকর। এ ক্ষেত্রে তিনি ঘুমানোর আগের সময়টা বেছে নেন। জাহ্নবী মধু ও কলার সঙ্গে দই মিশিয়ে ব্যবহার করেন। যা তার ত্বকের ময়েশ্চার লক করে।

 

‘হেয়ার কেয়ারে’ সাধারণ তেল

জাহ্নবীর ঢেউ খেলানো চুল কার না পছন্দ! আর সেই চুলের যত্নে তিনি খুব সাধারণ তেল ব্যবহার করেন। জাহ্নবী আমলা এবং ফুলের নির্যাস সমৃদ্ধ তেল ব্যবহার করেন। আর এই সাধারণ পরিচর্যাগুলো তার প্রয়াত ‘মা’ শ্রদেবীর কাছ থেকে শেখেন।

 

রাতারাতি সৌন্দর্যে দুই উপাদান

জাহ্নবী ঘুমানোর আগে গ্লিসারিনের সঙ্গে গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। যা তার ত্বকের ফোলাভাব কমায়। নানা প্রদাহ এবং  শুষ্কতা থেকে মুক্তি দেয়। গোলাপজলের অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য নানা প্রদাহ দূর করে। আর গ্লিসারিন ত্বককে আর্দ্রতা দেয়।

 

জাহ্নবীর আন্ডার আই মাস্ক

জাহ্নবী চোখের নিচে বাদামের তেল ব্যবহার করেন।  যা তার আন্ডার মাস্ক হিসেবে ম্যাজিকের মতো কাজ করে। এটি চোখের নিচের অংশের ফুসকুড়ি এবং প্রদাহ উপশম করে। পাশাপাশি মুখত্বকের এই অংশকে হাইড্রেট রাখতে সহায়তা করে।

 

তথ্যসূত্র : পপ এক্সও বিউটি

সর্বশেষ খবর