বুধবার, ২২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
তিন সিটি নির্বাচন

দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

ঘরে বাইরে সর্বত্র সিটি নির্বাচন নিয়ে চলছে আলোচনা। সবার কৌতূহলের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই নির্বাচন। ব্যস্ত সময় কাটছে প্রার্থীদের। সরগরম অলিগলি। ঢাকার দুই সিটির নির্বাচনী প্রচারণার বিভিন্ন দিক তুলে ধরেছেন- গোলাম রাব্বানী, আলী রিয়াজ ও লাকমিনা জেসমিন সোমা

দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। সময় যতই কমছে প্রার্থীদের ব্যস্ততাও তত বাড়ছে। পথসভা, কর্মিসভা, মতবিনিময় সভা, ঘরোয়া বৈঠক, উঠান বৈঠকে নানা আঙ্গিকে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ঢাকার দুই সিটি মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটির মেয়র প্রার্থীরা নগরের বিভিন্ন মহল্লায় গতকাল সকাল থেকে রাত অবধি প্রচারণায় অংশ নিয়েছেন। উত্তরে আনিসুল হক, তাবিথ আউয়াল, মাহী বি. চৌধুরী, আবদুল্লাহ আল কাফি, জোনায়েদ সাকি, নাদের চৌধুরী, দক্ষিণে সাঈদ খোকন, মির্জা আব্বাসের পক্ষে আফরোজা আব্বাস, বজলুর রশিদ ফিরোজ, গোলাম মাওলা রনি, শহিদুল ইসলামসহ কাউন্সিলর প্রার্থীরা নানা উপায়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নিজের প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে ভোটারদের কাছে নানা প্রতিশ্রুতি তুলে ধরছেন। তারা প্রযুক্তিনির্ভর সিটি, বাসযোগ্য ঢাকা, গ্রিন সিটি, আমরা ঢাকা, সবুজ ঢাকা গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে দোকানদার, রিকশা চালক, ড্রাইভার, শ্রমিকের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। উঁচু-নিচু, ধনী-গরিব সবার দ্বারে ভোট প্রার্থনা করছেন।

দক্ষিণ সিটির মেয়র প্রার্থী গোলাম মাওলা রনি নির্বাচিত হলে নাগরিকদের অভিভাবক হিসেবে কাজ করবেন। নিজের নির্বাচনী প্রতীক আংটিতে ভোট চেয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বৈঠক, সভা করেছেন। ব্যতিক্রমী প্রচারণা চালাচ্ছেন রনি। মানুষের সমস্যা শুনে নিজের যোগ্যতা তুলে সিটি করপোরেশনের এ ব্যাপারে দায়িত্ব কী সে বিষয়ে মানুষের সচেতনতা বৃদ্ধি করে প্রচারণা চালাচ্ছেন তিনি। নির্বাচনী এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান, দোকান, কারখানায় গিয়ে তিনি শ্রমিক কর্মচারীর সঙ্গে মতবিনিময় করেছেন।

আগামীর ঢাকা গড়তে উত্তর সিটির মেয়র প্রার্থী নাদের রাজধানীর বিভিন্ন মহল্লায় ছুটে বেড়াচ্ছেন। নিজের নির্বাচনী প্রতীক ময়ূরে ভোট চেয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন। প্রতিশ্রুতি দিয়ে বলছেন, আমাকে নির্বাচিত করলে নাগরিকদের সাধারণ চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে ওয়ার্ডে ওয়ার্ডে হাসপাতাল, সরকারি ওষুধ ও ভালো ডাক্তারের ব্যবস্থা নিশ্চিত করবেন। শিশুদের জন্য খেলার মাঠ, বৃদ্ধদের জন্য পার্ক ও তরুণ-যুবকদের কর্মক্ষমতা বৃদ্ধির জন্য ওয়ার্ডে ওয়ার্ডে জিমনেসিয়াম স্থাপনের ওপর গুরুত্ব দেবেন। এমন সব প্রতিশ্রুতি দিয়ে দক্ষিণ সিটির জাসদের প্রার্থী শহীদুল ইসলাম বাস প্রতীকে ভোট চেয়ে বিভিন্ন পাড়া-মহল্লায় ছুটে বেড়াচ্ছেন।

জাতীয় পার্টি সমর্থিত দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন মিলন ও উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী বাহাউদ্দিন বাবুল গতকাল দিনভর দ্বারে দ্বারে ভোট চেয়েছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র প্রার্থী বাহাউদ্দিন আহমেদ বাবুল চরকা প্রতীকে ভোট চেয়ে জসীমউদ্দীন এভিনিউ, বাদশার টেক, উত্তরা ১০ নম্বর সেক্টর, উত্তরা মডেল টাউন এলাকার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিপণি বিতান ও আবাসিক এলাকায় গণসংযোগ করেন।

দক্ষিণ সিটিতে জেএসডি সমর্থিত মেয়র প্রার্থী আবদুল খালেক আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে প্রচারণা চালাচ্ছেন।

 

সর্বশেষ খবর