বুধবার, ২২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
ঢাকা উত্তরের ২৯ নম্বর ওয়ার্ড

ঘুরেফিরে বাবা ছেলে জামাই

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড। কয়েক যুগ ধরে এই ওয়ার্ডে বাসিন্দারা তাদের জনপ্রতিনিধি হিসেবে হাজী চিনু মিয়া ও তার পরিবারের সদস্যদের বেছে নিচ্ছেন। হাজী চিনু মিয়ার মৃত্যুর পর ছেলে সলিম উল্লাহ সলু ও মেয়েজামাই নুরুল ইসলাম রতন কমিশনার ও কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। মূলত নির্বাচন এলেই এই ওয়ার্ডে শ্যালক ও দুলাভাইয়ের মধ্যে ভোট যুদ্ধ হয়। কখনো নির্বাচিত হন নুরুল ইসলাম রতন কখনো বা সলিম উল্লাহ সলু। সর্বশেষ নির্বাচনে জয়ী হয়েছিলেন সলিম উল্লাহ সলু।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সলিম উল্লাহ সলু। তার নির্বাচনী প্রতীক ঘুড়ি। সরকারি দল থেকে মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়েছেন নুরুল ইসলাম রতন। তার নির্বাচনী প্রতীক ঠেলাগাড়ি। স্থানীয়রা জানান, নুরুল ইসলাম রতন কমিশনার নির্বাচিত হওয়ার পর ধানমন্ডিতে ছাত্রদল নেতা সজল সন্ত্রাসীদের গুলিতে মারা যান। ওই মামলায় রতন ছিলেন এজাহারভুক্ত আসামি। আলোচিত এই হত্যাকাণ্ডের পর পরেই জাতীয় নির্বাচনে জয়ী হয়ে বিএনপি সরকার গঠন করলে গ্রেফতার এড়াতে রতন আমেরিকায় পাড়ি জমান। এরপর দীর্ঘদিন তিনি সপরিবারে আমেরিকায় বসবাস করেন। সম্প্রতি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের আবহ তৈরি হলে তিনি দেশে ফিরে নির্বাচনে অংশ নেওয়ার জন্য জনসংযোগ শুরু করেন।

সলিম উল্লাহ সলু বলেন, দলের কাজ করায় দল পুরস্কার হিসেবে মনোনয়ন দিয়েছে। অপর প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম রতন বলেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয় নির্বাচন নয়। এলাকার মানুষ যাকে ভোট দেবে তিনিই নির্বাচিত হবেন। তিনি দাবি করেন, তার সময়েও এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ছয়জন প্রার্থী।

সর্বশেষ খবর