বুধবার, ২৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভোটের মাঠে স্বামী ও স্ত্রীরা

ভোটের মাঠে স্বামী ও স্ত্রীরা

এবারের পৌরসভা নির্বাচনে প্রার্থীর পাশাপাশি তাদের স্বামী ও স্ত্রীরাও ভোটের প্রচারণার কাজে মাঠ চষে বেড়াচ্ছেন। আসন্ন পৌরসভা নির্বাচনে অনেক প্রার্থী কারাগারে থেকেই কাউন্সিলর পদের জন্য লড়াই করছেন। এদের মধ্যে আছেন বিএনপি ও জামায়াতের একাধিক নেতা। এই নেতাদের অনুপস্থিতিতে তাদের স্ত্রীরাই এখন মানুষের কাছে ভোট চাচ্ছেন। প্রার্থীদের স্ত্রীরা তাদের নারী কর্মী বাহিনী নিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। এমনকি নারী প্রার্থীদের স্বামীরাও জীবনসঙ্গীকে নির্বাচনে জেতাতে প্রচারণা চালাচ্ছেন। তারা স্ত্রীর সঙ্গে মানুষের কাছে গিয়ে লিফলেট বিতরণ করছেন। 

খোঁজ নিয়ে জানা যায়, বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি-জামায়াতের কারাবন্দী ও পলাতক ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের স্ত্রীরা ভোটের মাঠ গরম রেখেছেন। এসব নেতার মধ্যে আছেন বগুড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর। বিশেষ করে বগুড়া পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু, ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জামায়াত নেতা এরশাদুল বারী এরশাদ, ১১নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা যুবদলের সভাপতি সিপাল আর বখতিয়ার এবং ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও শহর যুবদলের সভাপতি মাসুদ রানা কারাগারে থেকেও ভোটে লড়াই করছেন। তাদের পক্ষ থেকে এই নেতাদের স্ত্রীরাই এখন দ্বারে দ্বারে ভোট চাইছেন। কারাবন্দী নেতাদের পক্ষে বগুড়ায় ভোট চাইছেন সিপাল আর বখতিয়ারের স্ত্রী আয়েশা জামান, শাহ মেহেদী হাসান হিমুর পক্ষে প্রচারণা চালাচ্ছেন তার স্ত্রী জিনাত পারভীন স্নিগ্ধা, মাসুদ রানার পক্ষে প্রচারণায় নেমেছেন তার স্ত্রী রেহেনা বেগম। এ ছাড়া জামায়াত নেতা এরশাদুল বারীর পক্ষে নির্বাচনী মাঠে আছেন তার স্ত্রী শাহেদ আরা সুলতানা রোজী। 

এ ছাড়া ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভায় গণসংযোগ করছেন মেয়র প্রার্থীদের স্ত্রীরা। তারা মানুষের বাড়ি বাড়ি গিয়ে স্বামীর জন্য ভোট চাইছেন। বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও প্রতিনিধির সঙ্গে কথা বলে জানা যায়, ঠাকুরগাঁও সদর পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী মির্জা ফয়সাল আমিনের স্ত্রী জান্নাতুন ফেরদৌস পপি বিএনপির নেতা-কর্মীদের স্ত্রীসহ আরও নারী কর্মীদের নিয়ে মাঠে জোরেশোরে স্বামীর হয়ে প্রচার চালাচ্ছেন। আর আওয়ামী লীগ প্রার্থী সলেমান আলীর স্ত্রী জেসমিন আক্তারও নারী কর্মীদের নিয়ে স্বামীর জন্য ভোট চাইছেন। নারায়ণগঞ্জের স্থানীয় এমপি গোলাম দস্তগীরও এবার উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও তার স্ত্রী হাসিনা গাজীর পক্ষে প্রচারণা চালান। যদিও এমপিদের কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর ব্যাপারে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা আছে। স্বামীর পক্ষ হয়ে প্রচারণা চালানোর আরও নজির দেখা যায় চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায়।  এখানে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মাঈনউদ্দিন লিটনের স্ত্রী কহিনূর আক্তার স্বামীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

সর্বশেষ খবর