বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

পূজায় চুলের সাজ...

পূজায় চুলের সাজ...

মডেল : মারিসা, মেকআপ : জারা বিউটি পারলার

শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা। সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব। এ সময় চুলের বাঁধন আরামদায়ক হওয়া ভালো। আর চুলের সাজটা যেন পোশাকের সঙ্গে মানানসই হয়...

চুলের সাজ পোশাকের সঙ্গে মিলিয়ে দিলেই ভালো হয়। তাই সাজে পরিপূর্ণতা আনতে হলে পোশাক ও মেকাপের সঙ্গে চুলের সাজেও নজর দিতে হবে।

♦ দিনে চুলের জমকালো সাজ এড়িয়ে যান। শাড়ির সঙ্গে এই সময় বেঁধে নিতে পারেন একটু উঁচু করে পনিটেইল। চাইলে সামনে একটু পাফ করে নিতে পারেন। এটি যেমন আরাম দেবে, তেমনি আপনাকে দেবে ট্রেন্ডি লুক।

♦ কুর্তি বা টপসের সঙ্গে চুল ছেড়ে দিলেই বেশি ভালো লাগে। আবার বেণি করে এনে সাইডে ছেড়ে দিলেও সুন্দর লাগবে। এক্ষেত্রে সামনে একটু ফুলিয়ে ফ্রেঞ্চ বেণিও করা যেতে পারে। এতে বেশ লাগবে। টপসের সঙ্গে চুল সামনে হালকা ফুলিয়ে পেছনে ঝুঁটি করলে সুন্দর লাগবে। ঝুঁটিটা একটু উঁচিয়ে নিন।

♦ স্কার্ট বা একটু পাশ্চাত্য ঘরানার পোশাকের সঙ্গে চুল খোলা রাখলেই ভালো। এ ধরনের পোশাকের সঙ্গে যদি চুল খোলা রাখতে মন চায়, তবে তা–ও রাখতে পারেন। এক্ষেত্রে সামনে সিঁথি করে চুলগুলো দুই পাশে টুইস্ট করে নিন।

♦ আর লম্বা কামিজের সঙ্গে একটু টেনে চুল বাঁধলেই বেশি ভালো দেখায়। সে ক্ষেত্রে চুল সাময়িক স্ট্রেইট করলে ভালো লাগবে। মাঝখানে বা কিনারে সিঁথি করা যেতে পারে। এবার দুই পাশের চুল টেনে খোঁপা করে নিন।

সময়ের সঙ্গেও চুলের সাজে থাকতে পারে ভিন্নতা। দিনে চুল ছেড়ে দেওয়া, ফ্রেঞ্চ বেণি, হালকা খোঁপা- এসব সাজ দিনেই ভালো লাগে। রাতে চুলে ভারী খোঁপা করে জমকালো কাঁটা বা ক্লিপ দেওয়া যেতে পারে, বেণি করলে বেণিতে প্রতি ভাঁজে পাথরের ক্লিপ দেওয়া যেতে পারে। দেখতে ভালো লাগবে।

লেখা : সাদিয়া সারা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর