বুধবার, ২৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ঈদ উৎসবে ছেলেদের পোশাক...

ঈদ উৎসবে ছেলেদের পোশাক...

পোশাক ও ছবি : ইজি

ঈদুল ফিতর, অন্যতম বড় উৎসব। এই উৎসবের একটি বড় অংশ- নতুন পোশাক। ছেলে-বুড়ো সবাই ঈদের জন্য নতুন পোশাক কিনে থাকেন। এসব পোশাকের ভিড়েও ছেলেদের ঈদ আয়োজনের জন্য ঈদের স্পেশাল পোশাক পাঞ্জাবি। আছে রং বাহারি শার্ট এবং টি-শার্টও। এবার ঈদে ছেলেদের পোশাক ট্রেন্ড কেমন জেনে নেওয়া যাক...

ঈদ উৎসবকে ঘিরে বাহারি ডিজাইনের বৈচিত্র্যময় নতুন পোশাকে সব সময় নিজেদের ভিন্নতা তুলে ধরতে কাজ করছে ফ্যাশন ব্র্যান্ড ইজি। ঈদে তাদের স্বকীয়তা বজায় রেখে রং ছড়িয়ে নতুন ও মনকাড়া ডিজাইনের শার্ট এনেছে তারা। ফ্যাশনকে রাঙিয়ে তুলতে আকর্ষণীয় সব পোশাক ও অনুষঙ্গ মিলবে তাদের আউটলেটে। ইজির স্বত্বাধিকারী ও ডিজাইনার তৌহিদ চৌধুরী বলেন, ‘শুধু মুনাফা নয়, গ্রাহকদের সেবা দেওয়াই মূল লক্ষ্য। ঢাকা ছাড়াও দেশের সব জেলাতেই ইজির শোরুম রয়েছে।’ ছেলেদের ঈদ কালেকশনে থাকছে ফিটেড, সেমি ফিট ও রেগুলার ফিট পাঞ্জাবি, ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, কাবলি সেট, কমফোর্ট শার্ট, ফতুয়া, পোলো শার্ট ও টি-শার্ট।

 

পাঞ্জাবির নকশায় বৈচিত্র্য

উৎসবের পাশাপাশি ঈদের পাঞ্জাবি বহন করে ধর্মীয় আবহ। তাই অন্য সব পোশাকের ভিড়েও পাঞ্জাবির আবেদন আলাদা। এবারের ঈদ গরমে হওয়ায় পাঞ্জাবির কাপড় নির্বাচনে আরাম ও স্বস্তিই প্রাধান্য  পেয়েছে। কটন, লিনেন, হাফ সিল্ক, স্ল্যাব কটন, জ্যাকার্ড কটন, খাদি, ভিসকস ইত্যাদি কাপড় পাঞ্জাবি তৈরিতে ব্যবহার করা হয়েছে। নকশার ক্ষেত্রে মিনিমাল ধারার প্রাধান্য দেওয়া হয়েছে। বৈচিত্র্য ও নতুনত্ব আনতে এক রঙের পাশাপাশি শেইড, হালকা টাই-ডাই, কারচুপি প্রিন্ট ও চিকেনকারির জমিন দেখা যাচ্ছে।

 

সামার ফ্রেন্ডলি শার্ট ও টি-শার্ট

এবারের ঈদ মাতাচ্ছে পয়েন্ট কলার এবং ব্যান্ড কলারের শার্ট। তবে একরঙা শার্টের আধিক্য নেই। ঈদে ছেলেদের শার্টের ফ্যাশনে ফ্লোরাল, জ্যামিতিক প্রিন্ট ও চেকের ট্রেন্ড দেখা যাচ্ছে। তবে নিউট্রাল রং ও প্যাস্টেল রঙের মিশেলেও প্রিন্টেড শার্ট দেখা যাচ্ছে। ঈদ গরমের সময় হওয়ায় ফরমাল শার্টের চেয়ে সামার ফ্রেন্ডলি ক্যাজুয়াল শার্টগুলোই ট্রেন্ডি। চলছে টি-শার্টের ট্রেন্ডও। দেশি-বিদেশি ব্র্যান্ডের টি-শার্টগুলো পাওয়া যাবে ফ্যাশন হাউসগুলোয়। গোল গলা ছাড়াও কলার দেওয়া গেঞ্জিগুলো বেশ চলছে। বিভিন্ন ডিজাইনের এই টি-শার্টগুলো গরমে যেমন আরামদায়ক, তেমনি ফ্যাশনেবলও।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর