বুধবার, ৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

পোশাকের বাজারে উৎসবের ছোঁয়া

পোশাকের বাজারে উৎসবের ছোঁয়া

ইজি

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। আর ঈদের উদযাপনটা সূচনা হয় নতুন নতুন রং-বাহারি পোশাকে। তাই তো বড় বড় ডিজাইনার, বুটিক হাউস থেকে ক্ষুদ্র উদ্যোক্তা, প্রত্যেকেই যেন ঈদের অপেক্ষায় থাকেন। রঙিন পোশাকে সাজিয়ে তোলেন ফ্যাশনপাড়ার  প্রতিটি আউটলেট। তাদের বদৌলতে ঈদপোশাক হয়ে ওঠে ধর্মীয়, আধুনিকতা এবং ঐতিহ্যের সমাহার...

 

নতুন পাঞ্জাবি ছাড়া  ঈদের আনন্দই যেন ধূসর ও বর্ণহীন। এক্ষেত্রে যদি ডিজাইন আর রঙে বৈচিত্র্য ও ভিন্নতা থাকে তাহলে ঈদ হয়ে ওঠে বর্ণিল। তরুণদের ঈদকে রঙিন করে তুলতে ইজি তাদের ঈদের সমাহারে মনকাড়া ডিজাইনের পাঞ্জাবির সমাহার ঘটিয়েছে। বাহারি ডিজাইনের পোশাকে সবসময় নিজেদের ভিন্নতা তুলে ধরার লক্ষ্যে এবারের ঈদেও ইজি তাদের স্বকীয়তা বজায় রেখে রং ছড়িয়েছে নতুন ও মনকাড়া ডিজাইনের পাঞ্জাবিতে।

পাঞ্জাবি যাদের পছন্দ, তাদের জন্য নান্দনিক ডিজাইনের পাঞ্জাবি নিয়ে এসেছে ফ্যাশন হাউস বার্ডস আই। ঈদ উপলক্ষে বার্ডস আই তাদের শোরুমে এনেছে বিভিন্ন মোটিফের পাঞ্জাবি। এক্ষেত্রে তারা কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ফ্যাশনেবল তরুণদের চাহিদাকে প্রাধান্য দিয়েছে। পাঞ্জাবির ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে আরামদায়ক কাপড়। পাঞ্জাবি ছাড়াও আছে বাহারি ডিজাইনের সব টি-শার্ট, পলো টি-শার্ট, পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট ইত্যাদি।

বালুচর ফ্যাশন হাউস ঈদের জন্য নিয়ে এনেছে নতুন নতুন ডিজাইনের নান্দনিক পাঞ্জাবি,  কুর্তা ও কটি। সুতিসহ আরামদায়ক কাপড়ে তৈরি এসব পাঞ্জাবি-কুর্তার ডিজাইনে আছে তারুণ্যের আমেজ। বালুচর কাপড় হিসেবে রয়েছে সুতি, জাকুয়ার্ড, চিকেন কারি, রিমি কটন, শাহী সিল্ক, সিকুয়েন্স, ব্যাম সিল্ক, ভয়েল, অ্যামব্রয়ডারি, প্রিন্ট, হাতের কাজসহ নানা মাধ্যমে। রঙেও আনা হয়েছে বৈচিত্র্য। এ ছাড়া কাটিং-ফিটিংয়েও রয়েছে নতুনত্ব এবং আধুনিকতার ছোঁয়া।

বর্ণন লাইফস্টাইল পোশাকের অলংকরণে  এনেছে স্ক্রিন প্রিন্ট, অ্যামব্রয়ডারি, কাটিং সুইং-সহ নানান হাতের কাজ। গরমের বিবেচনায় কাপড়ে রাখা হয়েছে কটন, স্লাব কটন, সিল্ক, হাফ সিল্ক, ভেপ সিল্ক, মসলিন, জর্জেট ও নিট। রং হিসেবে রয়েছে মেরুন, কোরাল পিংক, বেইজ, ম্যাজেন্টা, নীল, লাল, অনিয়ন, গোল্ডেন ইয়েলো, সাদা ও মফ। বর্ণনের ঈদ সংগ্রহে আছে শাড়ি, কুর্তি, টিউনিক, টপস, রেডি ব্লাউজ, লেডিস শার্ট, প্যান্ট ও লেগিন্স।

‘সারা লাইফস্টাইলের’ এবারের ঈদ পোশাকের জন্য বেছে নেওয়া হয়েছে স্ক্রিন প্রিন্ট, ডিজিটাল প্রিন্ট, ম্যানুয়াল অ্যামব্রয়ডারি, মেশিন অ্যামব্রয়ডারি, কারচুপি, ট্র্যাডিশনাল হ্যান্ড অ্যামব্রয়ডারি, টাই-ডাইয়ের মতো মাধ্যম। আর মোটিফ হিসেবে ফুটিয়ে তোলা হয়েছে স্থাপত্যশৈলীর সৌন্দর্য। ব্র্যান্ডটির প্রধান ডিজাইনার শামীম রহমান বলেন, ‘ঈদের পোশাকে এ লাইন, সিমেট্রিক, এসিমেট্রিক প্যাটার্ন থাকছে। আর তরুণদের পছন্দকে প্রাধান্য দিয়ে ভাইব্রেন্ট রংগুলো বেশি ব্যবহার হয়েছে। রয়েছে হালকা রঙের পোশাকও।’

সর্বশেষ খবর