২৪ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৩

'সবার জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে শেখ হাসিনা'

অনলাইন ডেস্ক

'সবার জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে শেখ হাসিনা'

সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সকল শ্রেণি-পেশা ও জাতিগোষ্ঠির জন্য সমান অধিকার, সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে। ক্ষুদ্র জাতিগোষ্ঠির নিরাপত্তা নিশ্চিত করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের বিগত ১০ বছরে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে, উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম-কর্ম পালন করেছেন। বিশেষ করে সিলেট অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্যরে পরিবেশ বজায় ছিল।

সোমবার সিলেট নগরীর শিবগঞ্জ মনিপুরীপাড়া ও আশপাশ এলাকায় গণসংযোগ শেষে নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পরে তিনি দক্ষিণ সুরমার রেল-স্টেশন কলোনী এলাকায় গণসংযোগ করেন। বিকেলে নগরীর লামাবাজারে নির্বাচনী সভায় বক্তব্য দেন ড. মোমেন।

ড. মোমেন বলেন, সংবিধানে দেশের সকল নাগরিকের সমান অধিকার ও সুযোগ-সুবিধার কথা বলা হয়েছে। কিন্তু, অতীতে আমরা দেখেছি, সন্ত্রাস-লুটতরাজ ও দখলদারিত্বের কারণে ক্ষুদ্র জাতিগোষ্ঠির মানুষ সবসময় ভীতিকর পরিস্থিতিতে বসবাস করতো। তাদের সব ধরনের সুবিধা থেকে বঞ্চিত করে রাখা হয়েছিল।

তিনি বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর সকলের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন। শিক্ষা, চাকুরী, ব্যবসা-বাণিজ্য ও উৎসবে ক্ষুদ্র জাতিগোষ্টির জন্য বিশেষ সুবিধা দেওয়া হয়েছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় এখন তারা সমান অংশীদার।

এই ধারা অব্যাহত রাখতে এবং একটি নিরাপদ ও উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠায় আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে আবারো শেখ হাসিনার সরকার প্রতিষ্ঠায় তিনি সকলের প্রতি আহবান জানান।

ড. মোমেনের সঙ্গে ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিরের সদস্য রুহুল আনাম চৌধুরী মিন্টু, মহানগর আওয়ামী লীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু, অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব, সালাহউদ্দিন বকস ছালাই, কাউন্সিলর রকিবুল হাসান ঝলক, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রকিব বাবলু, বাংলাদেশ মনিপুরী যুব সমিতির সভাপতি ফেলেম ধীরেন সিংহ প্রমুখ।

বিডি প্রতিদিন/২৪ ডিসেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর