২৫ ডিসেম্বর, ২০১৮ ০১:১০

তবে কি ঘুঁচছে সিলেটের বিএনপি-জামায়াত দ্বন্দ্ব!

সিলেট ব্যুরো:

তবে কি ঘুঁচছে সিলেটের বিএনপি-জামায়াত দ্বন্দ্ব!

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং যুদ্ধাপরাধের দায়ে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামী একই জোটবদ্ধ দুটি দল। বিগত দিনে চার দলীয় জোট ক্ষমতায় থাকাকালীন মিলেমিশেই সরকার চালিয়েছে দল দুটি। এখনো তাদের মধ্যে সেই সম্পর্ক অটুট। যার সর্বশেষ প্রমাণ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫ টি আসনে জামায়াত নেতাদের ধানের শীষ প্রতিকে প্রার্থী হওয়া।

সারাদেশে বিএনপি ও জামায়াতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করলেও দ্বন্দ্বের সৃষ্টি হয় সিলেটে। বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট থেকে আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেওয়া হলেও সেখানে স্বতন্ত্র প্রার্থী হন জামায়াতের এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। এ নির্বাচনে আরিফ বিজয়ী এবং জামায়াত প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হলেও দল দুটির অভ্যন্তরীণ সম্পর্কে ভাটা পরে।

তবে এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়ে সেই দ্বন্দ্ব ঘুঁচছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কেননা, গত বুধবার রাতে সিলেটে ২৩ দলীয় ঐক্যজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের এক যৌথ সভায় সিলেট মহানগরীতে নির্বাচন পরিচালনার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিতে আহবায়ক করা হয়েছে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনকে এবং সদস্য সচিব করা হয়েছে সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুনকে। এছাড়া কমিটির আরো গুরুত্বপূর্ণ কয়েকটি পদের দায়িত্বও দেওয়া হয় জামায়াত নেতাদের।

মাত্র কয়েক মাস আগে সিটি নির্বাচনে জোটের প্রার্থীর বিপক্ষে গিয়ে জামায়াত প্রার্থী দিলেও এই নির্বাচন পরিচালনা কমিটিতে জামায়াতের উপস্থিতি নানা প্রশ্নের জন্ম দিয়েছে নেতাকর্মীদের মধ্যে।

এই কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে জামায়াতে ইসলামী সিলেট মহানগর শাখার আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, গণফোরামের সিলেট জেলা সভাপতি এডভোকেট আনছার খান, জমিয়তে উলামায়ে ইসলামের সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, লেবার পার্টির সিলেট মহানগর শাখার সভাপতি মাহবুবুর রহমান খালেদ, খেলাফত মজলিসের সিলেট মহানগর সভাপতি বজলুর রহমান, বিজেপি (পার্থ), সিলেট মহানগর সভাপতি মোয়াজ্জেম হোসেন লিটন, জাগপা, সিলেট মহানগর সভাপতি শাহজাহান আহমদ লিটন, জমিয়তে উলামায়ে ইসলাম, সিলেট মহানগর সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, এলডিপির সিলেট মহানগর সভাপতি সাইদুর রহমান চৌধুরী রূপা, কল্যাণ পার্টির সিলেট মহানগর সভাপতি আনিসুর রহমানসহ ২৩ দলীয় জোটের সকল মহানগর সভাপতিকে এই কমিটির যুগ্ম আহবায়ক মনোনীত করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর