২৫ ডিসেম্বর, ২০১৮ ১৪:০১

প্রচারণায় বাধা ও হামলা-মামলার অভিযোগ টাঙ্গাইলের ২ বিএনপি প্রার্থীর

টাঙ্গাইল প্রতিনিধি

প্রচারণায় বাধা ও হামলা-মামলার অভিযোগ টাঙ্গাইলের ২ বিএনপি প্রার্থীর

প্রতীকী ছবি

টাঙ্গাইল-৫ (সদর) ও টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বিএনপির প্রার্থীরা হামলা-মামলা, হয়রানি এবং নির্বাচনী প্রচার-প্রচারণায় সরকার দলীয় লোকজনের বাধা দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এই  অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে টাঙ্গাইল-৫ (সদর) আসনের বিএনপি প্রার্থী সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান বলেন, সোমবার বিকেলে সদর উপজেলার আনেহুলা ডিগ্রি কলেজ মাঠে নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। জনসভার আগেই স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগের ৫০ থেকে ৬০ জন সমর্থক হামলা চালায়। এ সময় তারা জনসভার মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে জনসভা পণ্ড করে দেয়।

তিনি বলেন, গত কয়েকদিনে একাধিক গায়েবি মামলায় বিএনপির কয়েকশ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বিভিন্ন স্থানে  হামলা ও প্রচারযন্ত্র ভাঙচুরসহ নানাভাবে নির্যাতন ও পুলিশি  হয়রানি করা হচ্ছে। এসব ঘটনায় রিটানিং কর্মকর্তা ও পুলিশ সুপারের কাছে তাৎক্ষণিক প্রতিকার চেয়েও পাওয়া যায়নি।

এদিকে টাঙ্গাইল-৩ ( ঘাটাইল ) আসনের বিএনপি প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, তার নির্বাচনী এলাকায় সরকারদলীয় কয়েক হাজার বহিরাগত সন্ত্রাসী অবস্থান নিয়েছে। এসব সসস্ত্র সন্ত্রাসী গ্রামে গ্রামে অবস্থান নিয়ে বিএনপির সমর্থক ও সাধারণ ভোটারদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। 

তিনি বলেন, এ আসনে আওয়ামী লীগের প্রার্থী আতাউর রহমান খানের ছেলে ও টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামি সহিদুর রহমান খান মুক্তিসহ অন্যান্য ফেরারি আসামিরা নির্বাচনী এলাকায় অবস্থান নিয়ে প্রকাশ্যে বিএনপি নেতাকর্মীদের মারধর ও সাধরণ ভোটারদের হুমকি প্রদর্শন করছেন।

তিনি আরও বলেন, গত কয়েকদিনে তার নির্বাচনী এলাকায় একাাধিক গায়েবি মামলায় বিএনপির অন্তত চারশ’ নেতাকর্মীকে আসামি করেছে। তারা ঘরে থাকতে পারছে না। দিনের বেলায় সন্ত্রাসীদের হামলা আর রাতের বেলায় পুলিশ ঘরে ঘরে তল্লাশি চালাচ্ছে বলেও অভিযোগ করা হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর