২৫ ডিসেম্বর, ২০১৮ ২১:১০

রক্তের হোলি খেলা হচ্ছে : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

রক্তের হোলি খেলা হচ্ছে :  মির্জা ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধান নির্বাচন কমিশনার দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ। রক্তের হোলি খেলা হচ্ছে, প্রত্যেক জায়গা গুলি করা হচ্ছে। এটাই হচ্ছে জাতীয় সংসদ নির্বাচন ২০১৮। অকার্যকর নির্বাচন কমিশনকে একদিন অবশ্যই জবাবদিহি করতে হবে। এই মুহূর্তে তার পদত্যাগ দাবি করছি।

মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে ফখরুলের পক্ষে লিখিত বক্তব্যে একথা বলা হয়।। 

লিখিত বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করতে নির্বাচন কমিশন ভবনে যায় ড. কামাল হোসেনের নেতৃত্বে যায় জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দল। সারাদেশে আওয়ামী লীগ নেতাকর্মীদের হাতে আমাদের নেতাকর্মীদের ওপর নির্যাতন, হামলা, গুলি ও গ্রেফতারের কথা জানানো হয়। কিন্তু সিইসি নুরুল হুদা সরকারদলীয় নেতাদের পক্ষ নিয়ে কথা বলেন। এসব দাবি অগ্রাহ্য করে সরকার দলীয় নেতাদের মতো সিইসির ভূমিকায় আমরা বিস্মিত। সিইসির অশোভন আচরণ একেবারেই অগ্রহণযোগ্য। 

নজরুল ইসলাম খান বলেন, সিইসির কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন দূরের কথা, নিরপেক্ষ আচরণও আশা করা যায় না। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে একজন গ্রহণযোগ্য ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের জন্য রাষ্ট্রপতির কাছে আহ্বান জানাচ্ছি। 

ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল মিন্টু। নিজের নির্বাচনী এলাকা কেরানীগঞ্জে প্রচারণার সময় আক্রান্ত হওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ও রক্তাক্ত পাঞ্জাবি নিয়ে সেখানে উপস্থিত থাকেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর