২৫ ডিসেম্বর, ২০১৮ ২২:৩৪

রাজধানীতে ধানের শীষের প্রার্থীদের প্রচারণায় বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ধানের শীষের প্রার্থীদের প্রচারণায় বাধার অভিযোগ

রাজধানীতে প্রচারে পদে পদে বাধার অভিযোগ করেছেন ধানের শীষের প্রার্থীরা। তাদের দাবি, কোথাও কোথাও প্রার্থীকে মাঠেই নামতেই দিচ্ছে না পুলিশ। ধানের শীষের প্রার্থীদের নানামুখী বাধা নিয়ে সংবাদ সম্মেলনও করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।
বিএনপির অভিযোগ, ঢাকা-৩ আসনে বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। 
মঙ্গলবার বিকালে কেরাণীগঞ্জের কদমতলীর জিনজিরা এলাকায় তার ওপর এই হামলা করে। মাথায় আঘাত পেয়ে গয়েশ্বর রায় কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি হয়েছেন। 
ঢাকা-৬ আসনে ধানের শীষের প্রার্থী সুব্রত চৌধুরীর গণসংযােগে হামলার ঘটনা ঘটেছে। ঢাকা-৪ আসনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিনের বাসার সামনে দিনভর পুলিশ ব্যারিকেড দিয়ে রাখে। এক পর্যায়ে সালাউদ্দিন সমর্থক ও মহাজোটের প্রার্থী বাবলা সমর্থকদের দওয়া পাল্টা ধাওয়া হয়। 
বিকেলে সিদ্দিকবাজার এলাকায় ঢাকা-৬ আসনের প্রার্থী সুব্রত চৌধুরীর মিছিলে হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে। সুব্রত চৌধুরীকে সেখানে বেশ কিছু সময় অবরুদ্ধ করেও রাখা হয়। ঘটনাস্থল থেকে ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা প্রদানে অনীহা এবং নির্বাচনী প্রচারণায় নামতে নিষেধ করায় প্রচারণা চালাতে পারেননি ঢাকা-৯ আসনের বিএনপির প্রার্থী আফরোজা আব্বাস। দুপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সবুজবাগ থানায় যোগাযোগ করা হলে তারা নিরাপত্তা প্রদানে অনিহা প্রকাশ করে এবং নির্বাচনী প্রচারণা নামতে নিষেধ করা হয়। এজন্য নেতাকর্মীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কর্মসূচি স্থগিত করা হয়।

ঢাকা-৫ আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী নবীউল্লাহ নবী সকাল সাড়ে ১০টায় ডেমরার বামৈল বাজার থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তার সঙ্গে বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকের উপস্থিতি দেখা গেছে। তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, এখনো ভোটের অনুকূল পরিবেশ সৃষ্টি করতে পারেনি নির্বাচন কমিশন। ঢাকাসহ সারাদেশে ধানের শীষের পক্ষে রায় দেওয়ার জন্য সর্বস্তরের মানুষ অপেক্ষা করছে।
ঢাকা-১৪ আসনে বিএনপি প্রার্থী সৈয়দ আবুবকর সিদ্দিক সাজু নির্বাচনী এলাকার দারুস সালাম ও কল্যাণপুরে দুই দফা গণসংযোগ করেন। এ সময় তিনি অভিযোগ করেন, কোথাও তার পােস্টার লাগাতে দেওয়া হচ্ছে না। গণসংযোগেও বাধা দেওয়া হচ্ছে। নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

বাধা উপেক্ষা করে ঢাকা-১১ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী শামীম আরা বেগম প্রচারণা চালাচ্ছেন। মহিলা দলের কিছু নেতাকর্মী ও স্থানীয় কর্মী সমর্থকদের নিয়ে প্রতিটি ওয়ার্ডে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন আজও। এক্ষেত্রে প্রতিপক্ষের আক্রমণের ভয়ে প্রধান সড়কে বড় শোডাউন কিংবা জনসভা ও পথসভার মত কর্মসূচি বাদ দিয়ে ভোটারদের বাসা বাড়িতে গিয়ে ভোট চাচ্ছেন তিনি। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর