২৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫৭

বগুড়ায় রাতভর অভিযানে গ্রেফতার ৭৫

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় রাতভর অভিযানে গ্রেফতার ৭৫

প্রতীকী ছবি

বগুড়ায় মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে ৭৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার ১১টি থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর মধ্যে অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতাকর্মী। তাদের বিস্ফোরক দ্রব্য আইন ও নাশকতা মামলার আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছে। 

এদিকে ঐক্যফ্রন্টের নেতারা দাবি করেছেন, ভীতিকর পরিবেশ সৃষ্টি করতে পুলিশ এই গ্রেফতার অভিযান শুরু করেছে। গ্রেফতারকৃতদের বুধবার দুপুরে আদালতে হাজির করে থানা পুলিশ। পরে সংশ্লিষ্ট আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে শাজাহানপুর থানা ছাড়া অন্য ১১টি থানায় মোট ৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে সর্বাধিক গ্রেফতার করা হয়েছে শিবগঞ্জ থানায়। সেখানে বিভিন্ন অভিযোগে ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরপরই রয়েছে সদর থানা পুলিশের গ্রেফতারের সংখ্যা। তারা রাতের অভিযানে ২০ জনকে গ্রেফতার করে। এছাড়া গাবতলীতে ৪ জন, সারিয়াকান্দিতে ৫ জন, সোনাতলায় ২ জন, আদমদীঘিতে একজন, দুপাঁচিয়ায় একজন, কাহালুতে ২ জন, শেরপুরে ৬ জন, নন্দীগ্রামে ২ জন ও ধুনটে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান ও সদর থানার ওসি বদিউজ্জামান জানান, প্রত্যেককে সুনির্দ্দিষ্ট মামলা ও অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হযেছে। গ্রেফতারকৃতদের মধ্যে অধিকাংশই বিস্ফোরক দ্রব্য আইন ও নাশকতা মামলার আসামি। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

তবে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করেছেন, ভীতিকর পরিবেশ সৃষ্টি করতেই পুলিশ এই অভিযান চালু করেছে। তারা মঙ্গলবার রাতে বগুড়া সদর ও শিবগঞ্জ থানা এলাকায় এতোটাই উগ্র আচরণ করেছে যা কল্পনাতীত। বিকালে বিএনপি মহাসচিব ও তার নির্বাচনী জনসভাকে পণ্ড করতেই এই অভিযান বলে দাবি করেন তিনি।

বিডি প্রতিদিন/২৬ ডিসেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর