২৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪২

গাজীপুর-৩ আসনে জমজমাট প্রচারণা সবুজের

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর-৩ আসনে জমজমাট প্রচারণা সবুজের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের দিন যেন শেষের দিকে। ৩ দিন পরই হবে সেই কাঙ্খিত নির্বাচন। আর এই অল্প সময়ে ভোটারদের মন জয় করতে প্রার্থীরা এখন মাঠের প্রচারণায় আট-ঘাঁট বেধে নেমেছেন। কে কার চেয়ে বেশি প্রচারণা করে ভোটারদের মন জয় করতে পারবেন এমন ব্যস্ততায় সময় পার করছেন প্রার্থীরা। করছেন নানা কৌশলী প্রচারণাও। কেউ কেউ এলাকার বয়সে মুরব্বিদের ধারে ধারে ঘুরছেন। কেউ আবার তরুণ ভোটারদের মন জয় করতে ছুটে বেড়াচ্ছেন। কেউ আবার নারী ভোটারদের মন জয় করতে চাচ্ছেন। আর এভাবেই চলছে দেশের প্রায় সবগুলো আসনের নির্বাচনী প্রচারণা। 

তবে গাজীপুরের ৫টি আসনের ৩২ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ আর বিএনপির প্রার্থীরাই যেন প্রচারণার মাঠে রয়েছে। এবারের নির্বাচনে গাজীপুরের অন্য আসনগুলোর চেয়ে ব্যতিক্রমি প্রচারণায় এগিয়ে আছেন গাজীপুর-৩ আসনের নৌকার প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ উঠান বৈঠক নামে নতুন কৌশল যুক্ত করেছেন নির্বাচনী প্রচারণায়। 
তিনি যেদিকেই প্রচারণা চালান, সেদিকেই যেন ঢল নামে নারী-পুরুষের। উঠান বৈঠক বা পথসভা ভোটারদের উপস্থিতিতে জনসভায় রূপান্তরিত হয়। সাধারণ ভোটাররা বলছেন, যে কোনো সমস্যা নিয়ে তৃণমূলের নেতা-কর্মী ও সাধারণ মানুষ সবুজের কাছে যেতে পারেন খুব সহজেই। যা অন্য নেতাদের বেলায় কখনো সম্ভব হয়নি। শুধু তাই নয়, গাজীপুর-৩ আসন এলাকায় এতোদিন সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ট ছিলো সাধারণ মানুষ। জমি দখল, চাঁদাবাজিসহ নানা অপরাধের অভয়ারণ্য ছিলো শ্রীপুর। যা বন্ধ হয়েছে সবুজের নৌকা প্রতীক পাওয়ার পর। আর এসব কারণেই নাকি এবার সবুজ ভোটের ব্যাবধানেও চমক সৃষ্টি হবে বলে মনে করছেন এখানকার সাধারণ মানুষরা। 

আওয়ামী লীগের মনোনয়ন পেয়েই সবুজ ঘোষণা দিয়েছেন শ্রীপুরে আর কোনো চাঁদাবাজি, জমি দখল, সন্ত্রাসী কর্মকাণ্ড চলবে না। শ্রীপুর হবে একটি নিরাপদ বাসযোগ্য নগরী। ইতোমধ্যে সবুজকে বিজয়ী করতে শ্রীপুরের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, কৃষকলীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছেন। শুধু তাই নয়, সবুজকে এ আসনের আলেম-উলামারাও সমর্থণ দিয়ে ভোটের মাঠে ভোট চেয়ে বেড়াচ্ছেন।

                                    
বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর